কর্ণাটকে মুদি দোকানের মুসলিম মালিককে কুপিয়ে খুন

উসামা মাহমুদ

0
569
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

ভারতের কর্ণাটকে উগ্র হিন্দুত্ববাদীরা অনেক আগে থেকেই মুসলিম ব্যবসায়ীদের বিরুদ্ধে বয়কটের আহ্বান জানিয়ে আসছে। পাশাপশি মুসলিমদের হালাল পণ্য বর্জনের জন্য প্রচারণা চালাচ্ছে। হিন্দুত্ববাদীরা ক্যাম্পেইন করে মুসলিম বিদ্বেষ ছড়িয়ে দিচ্ছে। সেই মুসলিম বিদ্বেষের শিকার হয়েছেন মুদি দোকানের মুসলিম ব্যবসায়ী আব্দুল জলিল (৪৫)।

গত ২৪ ডিসেম্বর শনিবার রাত ৮টার দিকে আব্দুল জালিল তার দোকানে যাওয়ার সময় কর্ণাটকের সুরথকালের কাছে কাটিপাল্লায় অজ্ঞাত ব্যক্তিরা তাকে কুপিয়ে খুন করে। তিনি তখন পালিয়ে যাওয়ার চেষ্টা করলেও অজ্ঞাতনামা সন্ত্রাসীরা তাকে তাকে ছুরিকাঘাত করে। পরে সুরথকালের কাছে মুক্কার একটি বেসরকারি হাসপাতালে গুরুতর জখম অবস্থায় তিনি মারা যান।

দক্ষিণ কন্নড় মুসলিম ঐক্যতার সভাপতি জনাব আশরাফ বলেছেন, “মুসলমানদের উপর হামলার সূচনা করতেই উসকানি দিয়ে রাজনৈতিক সুবিধা পাওয়ার জন্য এই হত্যাকাণ্ডটি করা হয়েছে বলে মনে হচ্ছে।

“স্বরাষ্ট্রমন্ত্রী আরাগা জ্ঞানেন্দ্র এবং ম্যাঙ্গালুরুর পুলিশ কমিশনার এন শশী কুমার দুজনেই মুদাবিদ্রিতে স্কাউট এবং গাইডদের সাংস্কৃতিক জাম্বুরিতে উপস্থিত ছিল যখন মুসলিম ব্যক্তিকে ছুরিকাঘাতের ঘটনাটি ঘটেছিল। ঘটনার পর স্বরাষ্ট্রমন্ত্রী বা পুলিশ কমিশনার ঘটনাস্থল পরিদর্শন করা উচিত ছিল। কিন্তু তারা তা করেনি।”- বলেছেন ম্যাঙ্গালুরু সিটি উত্তরের প্রাক্তন বিধায়ক বি. এ. মহিনুদ্দিন বাভা।

এদিকে, ২৫ ডিসেম্বর মধ্যপ্রদেশে বিশ্ব হিন্দু পরিষদের মিছিল থেকে (ভিএইচপি) উগ্র নেতা সুরেশ শর্মা অ্যারন শহরে বসবাসকারী সমস্ত মুসলমানদের জ্বালিয়ে দেওয়ার হুমকি দিয়েছে। ভিডিওতে দেখা যায়, উগ্র শর্মা পুলিশ অফিসারদের সামনেই এই হুমকি দিচ্ছে।

বিশ্লেষকগণ বলেছেন, ভারতে হিন্দুত্ববাদীরা চাইছে মুসলিমদের উপর চূড়ান্ত গণহত্যা বাস্তবায়ন করতে। এ লক্ষেই হিন্দুত্ববাদীরা পরিকল্পিতভাবে মুসলিমদের উপর হামলা চালিয়ে হতাহত করছে, বাড়িঘর ব্যবসা প্রতিষ্ঠানে আগুন লাগিয়ে দিচ্ছে। বিদ্বেষমূলক ভাষণ বক্তৃতা দিয়ে যাচ্ছে।



তথ্যসূত্র:
——–
1. Muslim man stabbed to death in Karnataka: “Murder for political gain” allege Muslim leaders
https://bit.ly/3WmR7Sj
2. Vishwa Hindu Parishad (VHP) leader Suresh Sharma threatens to set ablaze all the Muslims living in Aaron town.Sharma made these threats infront of the police officers.
https://bit.ly/3jwTNxR
3.  VIDEO LINK:
https://bit.ly/3VnIKV9

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধপশ্চিমবঙ্গের কারাগারে পুলিশী নির্যাতনে মুসলিমের মৃত্যু
পরবর্তী নিবন্ধহিন্দুত্ববাদী সেনাবাহিনীর ‘হেফাজতে’ কাশ্মীরি মুসলিম ‘নিখোঁজ’