কাশ্মীরে ট্রাকে হামলা চালিয়ে ৪ মুসলিকে খুন

মাহমুদ উল্লাহ্‌

0
620

ভারত দখলকৃত কাশ্মীরে হিন্দুত্ববাদী বাহিনীর হতে গুলিবিদ্ধ হয়ে চার মুসলিম নিহত হয়েছেন। জম্মুর পাঞ্জতীর্থী-সিধরা সড়কে বুধবার সকাল সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশ কর্মকর্তা মুকেশ সিং জানায়, বুধবার জম্মু শহরের কিছুটা দূরেই হিন্দুত্ববাদী বাহিনী একটি ট্রাককে আটকায়। শুধুমাত্র সন্দেহের বশে ট্রাকে আরোহী ৪ জনকে ‘সন্ত্রাসবাদী’ আখ্যা দিয়ে গুলি চালায়। হিন্দুত্ববাদী বাহিনীর বেপরোয়াভাবে চালানো গুলিতে ঐ ৪ মুসলিম নিহত হয়েছেন। আর হিন্দুত্ববাদীদের ছোঁড়া গ্রেনেডে ট্রাকে আগুন লেগে গিয়েছিল।

ঘটনাস্থল থেকে সেই ট্রাকটির চালক পালিয়ে যেতে সক্ষম হয়েছেন। পরেই গোটা এলাকা ঘিরে ফেলেছে হিন্দুত্ববাদী বাহিনী। ট্রাক চালকের খোঁজে তল্লাশি অভিযান চালাচ্ছে হিন্দুত্ববাদী দখলদাররা।

এর আগে গত সোমবার জম্মুর উধমপুরে একটি ‘সন্ত্রাসবাদী নাশকতার ছক’ বানচালের “নাটক” জানিয়েছিল হিন্দুত্ববাদী পুলিশ। পুলিশ বলেছিল, সেখান থেকে সিলিন্ডারের আকারে আইইডি, ৩০০ থেকে ৪০০ গ্রাম আরডিএক্স, সাতটি ৭.৬২ মিলিমিটার কার্তুজ ও পাঁচটি ডিটোনেটর উদ্ধার করা হয়েছে।

হিন্দুত্ববাদী বাহিনী কাশ্মীরে মুসলিমদের গুম, খুন করে বিগত তিন যুগ ধরে ভীতিকর পরিবেশ তৈরি করে রেখেছে। বিশেষজ্ঞ ও বিশ্লেষকরা বলছেন যে, সন্ত্রাসী মোদী সরকার কাশ্মীরের সংখ্যাগরিষ্ঠ মুসলিম জনগোষ্ঠীকে সংখ্যালঘু জনগোষ্ঠীতে রূপান্তর করতে বদ্ধপরিকর। সেই লক্ষেই তারা কাশ্বীরের ৩৭০ ধারা বাতিলসহ অন্যান্য ষড়যন্ত্র করে যাচ্ছে।



তথ্যসূত্র:
——–
1. Jammu: 4 militants killed in gunfight with security forces, say police
https://bit.ly/3Vwa7fy
2. কাশ্মিরে নিরাপত্তাকর্মীদের সাথে সংঘর্ষে ৪ জন নিহত
https://tinyurl.com/4xy7yrnt

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন