শাবাবের দুঃসাহসী হামলায় ১০ ক্রুসেডার ঘায়েল : হতাহত কমপক্ষে ২৪

ত্বহা আলী আদনান

0
719
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

সোমালিয়ায় চলতি সপ্তাহে হামলার তীব্রতা আরেক দফা বাড়িয়েছেন হারাকাতুশ-শাবাবের ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এর ধারাবাহিকতায় গতকাল ৯ জানুয়ারি শাবাব প্রতিরোধ যোদ্ধারা দেশজুড়ে অন্তত ১৩টি সফল হামলা চালিয়েছেন, যার ৫টিতেই উগান্ডার ১০ ক্রুসেডার সহ অন্তত ২৪ সৈন্য হতাহত হয়েছে।

স্থানীয় সূত্রমতে, হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন এদিন দেশের দক্ষিণাঞ্চলীয় শাবেলি রাজ্যে পরপর দুটি পৃথক হামলা চালান ক্রুসেডার উগান্ডান বাহিনীর বিরুদ্ধে। সূত্রটি নিশ্চিত করেছে যে, এই হামলাগুলোর একটি চালানো হয়েছে সেনাদের একটি সামরিক কনভয়ে এবং অন্যটি চালানো হয়েছে উগান্ডান বাহিনীর একটি সামরিক ঘাঁটি লক্ষ্য করে। আর তাতেই ক্রুসেডার উগান্ডান বাহিনীর অন্তত ৬ সৈন্য নিহত এবং আরও ৪ সৈন্য আহত হয়েছে।

এদিকে হারাকাতুশ শাবাব মুজাহিদিন তাদের আরও দুটি সফল হামলা চালান রাজধানী মোগাদিশুর দারুস-সালাম এবং ইয়াকশিদ জেলায়। এরমধ্যে ইয়াকশিদ জেলায় মুজাহিদদের পরিচালিত হামলায় সোমালি বাহিনীর এক কর্নেল সহ ৩ সৈন্য নিহত হয়।
আর দারুস-সালাম জেলায় মুজাহিদদের পরিচালিত হামলায় গাদ্দার সোমালি বাহিনীর একটি গাড়ি ধ্বংস হয় এবং কমপক্ষে ৫ সৈন্য আহত হয়, যাদের মধ্যে কয়েকজনের অবস্থাই গুরুতর বলে জানা গেছে।

শাবাব মুজাহিদিন তাদের অন্য একটি হামলা সফলভাবে চালিয়েছেন হিরান রাজ্যের “দাদেন আদ” এলাকায়। সেখানে মুজাহিদগণ গাদ্দার সোমালি সামরিক বাহিনীর একটি ঘাঁটিতে ভারী হামলা চালান, যাতে কমপক্ষে ২ সোমালি সৈন্য নিহত এবং আরও অন্তত ৪ শত্রুসেনা আহত হয়। তবে সেনারা ঘাঁটির ভিতরে থাকায় হতাহত বা ক্ষয়ক্ষতির পরিপূর্ণ তথ্য জানা যায় নি।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধজনসমর্থন কেন গুরুত্বপূর্ণ; আশ-শাবাবের জনসমর্থন কেমন?
পরবর্তী নিবন্ধ১১২ রোহিঙ্গা মুসলিমকে বাংলাদেশি আখ্যা দিয়ে ৫ বছরের কারাদণ্ড প্রদান!