ইউপিতে চোর আখ্যা দিয়ে মুসলিম ব্যক্তিকে পিটিয়ে খুন

0
434
হিন্দুদের হাতে খুন হওয়া আমজাদের শোকাহত অত্মীয়স্বজন

বিভিন্ন মিথ্যা অভিযোগ এনে মুসলিমদের পিটিয়ে হত্যা করার ঘটনা ভারতে এখন নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। একই ভাবে সম্প্রতি ভারতের উত্তরপ্রদেশের ইটাওয়াতে এক দল উগ্র হিন্দু আমজাদ নামে একজন মুসলিমকে গাড়ি চোর সন্দেহে নির্মমভাবে পিটিয়ে হত্যা করেছে।

গত ২০ মার্চ স্থানীয় সময় রাত ১০টার দিকে ৩২ বছর বয়সী আমজাদ সিভিল লাইন এলাকার চৌধুরী পেট্রোলের সামনে তার স্ত্রীর সন্ধানে ঘুরছিলেন। প্রত্যক্ষদর্শীদের দাবি, ঘটনাস্থলে পার্ক করা একটি গাড়ির ভেতরে তাকাচ্ছিল আমজাদ। এতে গাড়ির হিন্দু মালিক সৌরভ ও তার সঙ্গীরা আমজাদকে চোর আখ্যা দিয়ে নির্দয়ভাবে মারধর শুরু করে। এরপর আশেপাশের লোকজনও তাকে বেধড়ক মারধর করে। বেধড়ক পিটুনিতে আমজাদ অচেতন হয়ে গেলে অর্ধমৃত অবস্থায় তাকে সিভিল লাইন থানায় নিয়ে যায় তারা।

কিন্তু চুরির অভিযোগ থাকায় থানায় দায়িত্বশীল পুলিশ সদস্যরা আমজাদের চিকিৎসার ব্যাপারে গুরুত্ব দেয়নি। আমজাদের অবস্থার অবনতি হলে সিভিল লাইন থানা পুলিশ তাকে হাসপাতালে ভর্তি করে। পরবর্তিতে ২১মার্চ ফুসফুসে গুরুতর আঘাতের কারণে তিনি মারা যান। ময়নাতদন্ত প্রতিবেদনে আমজাদের ফুসফুসে গভীর আঘাতের চিহ্ন পাওয়া গেছে, যার কারণে তার মৃত্যু হয়েছে।

হিন্দুদের হাতে খুন হওয়া আমজাদ বিরিয়ানি বিক্রি করে সংসার চালাতেন। আমজাদের মৃত্যুতে তার স্ত্রী ও ৫ বছরের ছেলের ভবিষ্যত অনিশ্চিত হয়ে পড়েছে।

তথ্যসূত্র:
1. Muslim man beaten to death in UP on suspicion of theft
https://tinyurl.com/mturpc37

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধসোমালি সামরিক ঘাঁটি বিজয়: কমপক্ষে ৬৯ সেনা হতাহত
পরবর্তী নিবন্ধপ্রস্তুত হচ্ছে ইমারাতে ইসলামিয়ার বিশাল সশস্ত্র বাহিনী!