আমরা পাকিস্তানকেও হিন্দু জাতিতে পরিণত করব: হিন্দু ধর্মগুরু

0
503
হিন্দু ধর্ম প্রচারক বাগেশ্বর ধীরেন্দ্র শাস্ত্রী

ভারতকে হিন্দু জাতি হিসেবে ঘোষণা দিতে উঠে পরে লেগেছে হিন্দু ধর্ম প্রচারক বাগেশ্বর ধীরেন্দ্র শাস্ত্রী। মে মাসের শুরুর দিকে সে বলেছিল ভারত একটি হিন্দু জাতি এবং অচিরেই তা ঘোষণা করা হবে। তা নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা হয়। তার রেশ কাটতে না কাটতেই সে আবার বলেছে, পাকিস্তানকেও হিন্দু জাতিতে পরিণত করা সম্ভব।

গত ২৭ মে এক সমাবেশে ভাষণ দেওয়ার সময় এমন উস্কানিমূলক বক্তব্য দিয়েছে ধীরেন্দ্র শাস্ত্রী। সে বলেছে, ‘যেদিন গুজরাটের মানুষ এভাবে একত্রিত হবে, শুধু ভারত নয়, আমরা পাকিস্তানকেও হিন্দু জাতিতে পরিণত করব।’

এর আগে, বিহারেও এমন উস্কানিমূলক বক্তব্য দিয়েছিল ধীরেন্দ্র শাস্ত্রী। তখন সে বলেছিল, ‘হিন্দু রাষ্ট্র গঠনের যে আগুন, তার সূত্রপাত বিহারেই ঘটবে।’

উল্লেখ্য, হিন্দু ধর্মগুরু ও হিন্দুত্ববাদী নেতারা প্রকাশ্যে অসংখ্যবার পুরো ভারত উপমহাদেশকে অখণ্ড ভারত বানানোর ঘোষণা দিয়েছে। তারা এমন অখণ্ড ভারত চায় যেখানে মুসলিমদের কোন অস্তিত্ব থাকবে না বা থাকলেও মুসলিমরা দ্বিতীয় শ্রেণীর নাগরিক হয়ে থাকবে।

তথ্যসূত্র:
—–
1. ‘Will also make Pakistan a Hindu nation…’: Bageshwar Dham’s Dhirendra Shastri
https://tinyurl.com/yshvey67
2. ‘India already Hindu nation…’: Baba Bageshwar creates controversy in Bihar
https://tinyurl.com/5yscmnk7

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধইসলামের তারকাগণ || পর্ব-২৫ || শামিল বাসায়েভ রাহিমাহুল্লাহ; আগ্রাসী রাশিয়ার ঘুম কেড়ে নেওয়া এক চেচেন বীর || (দ্বিতীয় কিস্তি)
পরবর্তী নিবন্ধ‘জয় শ্রী রাম’ স্লোগান দিয়ে হজযাত্রীদের ওপর হামলা