সাহসী মুসলিম যুবকের গুলিতে ৩ ইসরাইলী সেনা নিহত, আহত ২

0
860
ফাইল ছবি

মিশরের সিনাই উপদ্বীপের কাছাকাছি ইসরাইল সীমান্তে সম্প্রতি উত্তেজনা বেড়েছে। সেখানে গত ৩ জুন সকালে সিনাই উপদ্বীপের নিতজানা বর্ডার গেটের কাছে সশস্ত্র এক হামলার ঘটনায় ৩ ইসরাইলী সৈন্য নিহত হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় সূত্র থেকে জানা যায়, গত ৩ জুন ভোরের আগে মিশর-ইসরাইল সীমান্তের নিতজানা এবং আল-আওজা সীমান্ত ক্রসিংয়ের কাছে গোলাগুলির ঘটনা ঘটেছে। সামরিক ইউনিফর্মে একজন মিশরীয় যুবক দেড় কিলোমিটার সীমান্ত পেরিয়ে ইসরায়েলের দখলকৃত ভূখন্ডে প্রবেশ করলে উত্তেজনা ছড়িয়ে পরে।

এসময় উক্ত মুসলিম যুবক তাঁর হাতে থাকা অস্ত্র দিয়ে ইসরাইলী সেনাদের টার্গেট করে অতর্কিত হামলা চালান, যারা তখন উক্ত সীমান্তে সামরিক টাওয়ার পাহারা দিচ্ছিল। এই ঘটনায় সেখানে পুরুষ ও মহিলা ২ ইহুদি সৈন্য নিহত হয় এবং অন্যরা আহত হয়।

এরপর মিশরীয় যুবক অন্য ইহুদি সৈন্যদের হত্যা করার আশায় তাদের আগমনের পর্যন্ত উক্ত সীমান্তে অপেক্ষা করতে থাকেন। এর কয়েক ঘন্টা পর সেখানে আরও ইহুদি সেনার আগমন ঘটে, সাহসী ঐ মুসলিম যুবক তখন দ্বিতীয় দফায় তাদের সাথে লড়াইয়ে অবতীর্ণ হন। নিজে শহীদ হওয়ার আগ পর্যন্ত তিনি আরও ১ ইহুদী সৈন্যকে হত্যা এবং অন্যদের আহত করতে সক্ষম হন।

মিশরীয় যুবক মুহাম্মদ সালাহ (রহি.)

সূত্রমতে, হামলাকারী উক্ত যুবকের নাম মুহাম্মদ সালাহ। তিনি মিশরীয় সামরিক বাহিনীর একজন সৈনিক ছিলেন। ইসরাইলী সামরিক সূত্র জানিয়েছে, মুহাম্মাদ সালাহ মোট ৩ জন ইহুদি সৈন্যকে হত্যা করতে সক্ষম হয়েছেন এবং আরও অনেককে আহত করে নিজেও শহীদ হয়েছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধমালিতে শত্রুর ভিত কাপিয়ে আল-কায়েদার ৫৭ অভিযান
পরবর্তী নিবন্ধওড়িশার ট্রেন দুর্ঘটনা: সাম্প্রদায়িক উস্কানি দিচ্ছে হিন্দুত্ববাদীরা