টিটিপি নিয়ন্ত্রিত অঞ্চলে তাকমিল জামাআতের খতমে বুখারীর সমাপনী দৃশ্য

0
570
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

পাকিস্তানের উপজাতীয় ও সীমান্ত অঞ্চলের বিস্তীর্ণ ভূমি নিয়ন্ত্রণ করছে দেশটির জনপ্রিয় ও সশস্ত্র ইসলামি প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি)। দলটির অফিসিয়াল “উমর মিডিয়া” থেকে প্রকাশিত বেশ কিছু ভিডিওতে এর প্রমাণ দৃশ্যমান, যা তারা গত ২ বছর ধরে প্রকাশ করে আসছেন।

এরমধ্যে রয়েছে এখন পর্যন্ত প্রকাশিত ১০ পর্বের “কাফেলাতুল ইয়াতিম”, মাদ্রাসা কেন্দ্রীক শত শত তালিবুল ইলেমের তাকমিল জামাআত সমাপনী খতমে বুখারী অনুষ্ঠান, জনসম্মুখে উমারাদের ঈমানদীপ্ত বক্তব্য, মুক্ত অঞ্চলে বিশাল গাড়ি বহর নিয়ে শোডাউন এবং যোদ্ধাদের সামরিক প্রশিক্ষণের কয়েক ডজন ভিডিও।

সম্প্রতি প্রতিরোধ বাহিনীটি (টিটিপি) তাদের নিয়ন্ত্রিত অঞ্চলের ২টি মাদ্রাসার তাকমিল জামাআতের শতশত তালিবুল ইলমের খতমে বুখারীর সমাপনী অনুষ্ঠানের দৃষ্টি নন্দন দৃশ্য প্রকাশ করেছে। দৃশ্যগুলো ধারণ করা হয় জামিয়া মানবায়ুল উলূম এবং দারুল হিজরাহ ওয়াল জিহাদ মাদ্রাসার সমাপনী অনুষ্ঠান থেকে। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তানের শিক্ষা মন্ত্রণালয়ের দাওয়াহ ও ইরশাদ বিভাগের একাধিক দায়িত্বশীল, একই সাথে অনুষ্ঠানে উপস্থিত থেকে ছাত্রদের উদ্দেশ্যে নসিহত মূলক বক্তব্য রাখেন দলটির প্রথম সারির কর্মকর্তা ও সাবেক ডিপুটি মাওলানা ফকির মুহাম্মদ সাহেব (হাফিজাহুল্লাহ্)।

খতমে বুখারীর সমাপনী অনুষ্ঠানের কিছু দৃশ্য দেখুন…

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআফগান শরণার্থী বিষয়ক সমস্যা সমাধানে হাইকমিশনের বৈঠক
পরবর্তী নিবন্ধব্যবসায়ীদের জন্য সুখবর: আফগানিস্তানে সৃষ্টি হয়েছে বিনিয়োগের উত্তম পরিবেশ