“ডাকছে ফিলিস্তিন” শিরোনামে ভিডিও প্রকাশ

- ত্বহা আলী আদনান

4
591

বৈশ্বিক ইসলামি প্রতিরোধ বাহিনী আল-কায়েদা উপমহাদেশ শাখা সম্প্রতি ১১:৪৯ মিনিটের একটি ভিডিও প্রকাশ করেছে। প্রতিরোধ বাহিনীর মিডিয়া শাখা “আস-সাহাব” থেকে “নাওয়াই ফিলিস্তিন” বা “ডাকছে ফিলিস্তিন” শিরোনামে ভিডিওটি বাংলা সহ মোট ৫টি ভাষায় প্রচারিত হয়েছে।

ভিডিওটির সূচনালগ্নে ফিলিস্তিনে জায়োনিস্ট ইসরায়েলি বাহিনীর বর্বরতার দৃশ্য দেখানো হয়, আর কবিতার মাধ্যমে কথিত মুসলিম শাসকদের লজ্জাজনক ভূমিকা তুলে ধারা হয়। একই সাথে নিপীড়িত ফিলিস্তিনি মুসলিমদের গগনবিদারী আহাজারি ও ফরিয়াদগুলো দেখানো হয় সেখানে। এদের মধ্য থেকে একজন মুসলিম বৃদ্ধকে বলতে দেখা যায়- “হে শহীদেরা! যখন রাসূল ﷺ এর সঙ্গে সাক্ষাৎ করবে, তাঁকে বলবে- আপনার উম্মাহ গাজার অধীবাসীদের পরিত্যাগ করেছে। তারা আমাদের ব্যর্থ করে দিয়েছে। হে আমাদের শহীদ সাথীরা! রাসূল (ﷺ) কে বলবে- আপনার উম্মাহ আমাদেরকে গাজায় একা ছেড়ে দিয়েছে। হে আল্লাহর নবী (ﷺ), আমরা কেমন আছি, এটাও জানতে চায়নি মুসলমানরা। আমাদের কেঁটে টুকরো টুকরো করে ফেলা হয়েছে, কিন্তু এই উম্মাহ তা নীরবে দেখে গিয়েছে হে রাসূলুল্লাহ (ﷺ)।

এসময় কথিত বুদ্ধিজীবীদের চোখে প্রতিরোধ যোদ্ধাদের হামলার দৃশ্যগুলো দেখিয়ে বলা হয়- “অনুভূতি শূন্য ব্যক্তিরা আজ জ্ঞানী ও বিচক্ষণ, আর আমার গায়রত আজ মূর্খতা ও বোকামি!” “আজ আমি, কাল তুমিও লক্ষ্যবস্তু হতে পারো, যদি আকসার ভূমিতে সাহায্য পাঠাতে দেরি করো।”

ভিডিওর এক পর্যায়ে সালেহ আল-আরুরি সহ ফিলিস্তিন প্রতিরোধ আন্দোলনের নেতাদের ঈমান-দীপ্ত কিছু বক্তব্যও যুক্ত করা হয়েছে।

সেই সাথে মার্কিন প্রেসিডেন্ট জো-বাইডেনের ইসরায়েল সফরের একটি ভিডিও বক্তব্যে জায়োনিস্টদের উদ্দেশ্য করে বলতে দেখা যায়- “তোমরা একা নও, তোমরা একা নও! যতদিন পর্যন্ত আমেরিকা আছে ততদিন আমরা তোমাদের পাশে আছি, আমরা কখনোই তোমাদের একা ছেড়ে দিবো না!

জায়োনিস্ট নেতাদের এমন বক্তব্যের পর, শহীদ শাইখ উসামা বিন লাদেন রহমাতুল্লাহি আলাইহির ফিলিস্তিন বিষয়ক ঐতিহাসিক একটি বক্তব্যর অংশ তুলে ধরা হয়, যাতে তাঁকে বলতে দেখা যায়- যদি শত্রুর কান কেঁটে ফেলার দ্বারা সে দুর্বল হয় এবং মারা যায়, তখন আপনি তার ডান কান কাটুন আর বাম কান কাটুন, ফলাফল একই। আর আমেরিকা ও ইসরায়েল হচ্ছে একই মুদ্রার এপিঠ ওপিঠ। তাই শত্রু যখন তার ডান কান রক্ষা করার চেষ্টা করবে, তখন আপনার উচিত হবে না ডান কান কাঁটার জন্য শক্তি ও সময় অপচয় করা। বরং আপনাকে শত্রুর বাম কানে আঘাত করতে হবে এবং কেঁটে ফেলতে হবে। ডান আর বাম কান একই কথা, শত্রু নিহত হবে এবং আপনার লক্ষ্য পূরণ হবে।…”

ভিডিওর একেবারেই শেষ দিকে আল-কায়েদা উপমহাদেশের আমীর শায়েখ উসামা মাহমুদ হাফিজাহুল্লাহর একটি সংক্ষিপ্ত বক্তব্যও যুক্ত করা হয়েছে। বক্তব্যের এক পর্যায়ে তিনি বলেন- “আমরা মসজিদুল আকসার জন্যই বেঁচে থাকবো, মসজিদুল আকসার জন্যই জীবন বিলিয়ে দিবো। ইনশাআল্লাহ বায়তুল মাকদিসের অভিমুখে আমাদের পথ চলা অব্যাহত থাকবে। আল্লাহর কসম! সেই দিন আসবে, সেইদিন অবশ্যই আসবে…”

4 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধব্যবসায়ীদের জন্য সুখবর: আফগানিস্তানে সৃষ্টি হয়েছে বিনিয়োগের উত্তম পরিবেশ
পরবর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট- ২১শে জানুয়ারি, ২০২৪