আফগানিস্তানে জাতীয় প্রতিরক্ষা বিশ্ববিদ্যালয় থেকে ২৩৫ জন শিক্ষার্থীর স্নাতক সম্পন্ন

- মুহাম্মাদ মহসিন

0
223
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

আফগানিস্তানে হজরত আবু উবাইদাহ বিন জাররাহ রাদিয়াল্লাহু আনহু ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটি (জাতীয় প্রতিরক্ষা বিশ্ববিদ্যালয়) থেকে ২৩৫ জন শিক্ষার্থী স্নাতক অর্জন করেছেন। এ উপলক্ষে গত ২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একটি জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করে।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তালিবান সরকারের প্রতিরক্ষা মন্ত্রী মৌলভী মুহাম্মদ ইয়াকুব মুজাহিদ হাফিযাহুল্লাহ, উপ-পররাষ্ট্রমন্ত্রী শের মুহাম্মদ আব্বাস স্টানিকজাই হাফিযাহুল্লাহ। এছাড়াও দেশটির বিভিন্ন সরকারি কর্মকর্তা, নেতা ও মুজাহিদিনরাও উপস্থিত ছিলেন।

সামরিক স্নাতকপ্রাপ্তদের পুরষ্কার প্রদান করছেন তালিবান উমারা মন্ত্রীবর্গ

অনুষ্ঠানে মৌলভী মুহাম্মদ ইয়াকুব মুজাহিদ হাফিযাহুল্লাহ স্নাতকদের উদ্দেশ্যে বিভিন্ন উপদেশমূলক বক্তব্যে প্রদান করেন। তিনি বলেন, “তোমরা এ ভূমির সন্তান, তোমরাই এ ভূমির সেবা করবে। পাশাপাশি ইসলাম, জাতীয় মূল্যবোধ ও দেশের সীমান্ত রক্ষার দায়িত্ব তোমাদেরই। জাতির সম্পদ তোমাদের জন্য ব্যয় করা হয়েছে। এখন তোমাদের কাজ আন্তরিকতার সাথে নিজ দায়িত্ব পালন করা। তোমরা জাতিগত বৈষম্য থেকে নিজেদেরকে রক্ষা করে চলবে।”

উপ-পররাষ্ট্রমন্ত্রী শের মুহাম্মদ আব্বাস স্টানিকজাই হাফিযাহুল্লাহ তার বক্তৃতায় বলেন, “আমাদের পূর্বসূরিরা যেভাবে ত্যাগ স্বীকার করেছেন, আমরাও ত্যাগ স্বীকার করব এবং দেশ ও জাতির সেবা করব। আমাদের অবশ্যই নিশ্চিত করতে হবে যেন আমাদের জাতি আমাদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে পারে।

ইমারতে ইসলামিয়া আফগানিস্তনের উপ-পররাষ্ট্রমন্ত্রী শের মুহাম্মদ আব্বাস স্টানিকজাই হাফিযাহুল্লাহ

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত অন্যান্য ব্যক্তিরাও সদ্য স্নাতকদের ওপর অর্পিত বিভিন্ন দায়িত্ব সম্পর্কে উপদেশমূলক বক্তব্য প্রদান করেন। সবশেষ জাতীয় প্রতিরক্ষা মন্ত্রী মৌলভী মুহাম্মদ ইয়াকুব মুজাহিদ হাফিজাহুল্লা) স্নাতকদের মাঝে সার্টিফিকেট প্রদানের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।


তথ্যসূত্র:
1. 1/2-235 cadets graduated from Hazrat Abu Obaidah bin Jarrah National Defense University
http://tinyurl.com/mszcve9c
2. همدا راز مسؤلینو زیاته کړه: دغه محصلين به په آينده کې د دغه هیواد او خاورې ساتنه کوي او محصلينو ته اوس مسؤليت ورسپارل کېږي، بايد خپل مسؤليت ته متوجه شي.
http://tinyurl.com/5h89b6c2

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধ“আল ফিরদাউস” এখন ইউটিউবে
পরবর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ৯ ফেব্রুয়ারি, ২০২৪