পুলিশে ভয় নাকি আস্থা: স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়ায় যা বলছে জনগণ

- সাইফুল ইসলাম

0
299
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

`পুলিশ দেখে আগে মানুষ ভয় পেতো, এখন আস্থা রাখছে’ বলে মন্তব্য করেছে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গত ১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সুধী সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সে এসব কথা বলে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামানের বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছে প্রথম আলো। প্রথম আলোর সেই পোস্টের কমেন্টে পুলিশের ব্যাপারে বিভিন্ন প্রতিক্রিয়া জানিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা।

একজন বলেছেন, “এখন পুলিশ দেখলে মানুষ ঘৃণা করে।” এখন পুলিশ মরলে মানুষ হাসাহাসি করে, খুশিতে আলহামদুলিল্লাহ পড়ে বলে মন্তব্য করেছেন আরও অনেকে।

আরেকজন মন্তব্য করেন, “এখনো মানুষ পুলিশ দেখে ভয় পায়। ভাবে, এই বুঝি মিথ্যা মামলা দিয়ে জেলে ভরে রাখে নাকি।”

উল্লেখ্য, সম্প্রতি পুলিশের নির্যাতনে বডিবিল্ডার ফারুক হোসেনের মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় রাজধানীর বংশাল থানার ওসি মাইনুল ইসলামসহ ৫ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা করেছেন নিহতের স্ত্রী।

নিহত ফারুকের স্ত্রী অভিযোগ করে বলেন, কায়েতটুলি ফাঁড়ি থেকে স্বামীকে ছেড়ে দিতে প্রথমে এক লাখ টাকা চাঁদা দাবি করা হয়। পরে দেওয়া হয় কুপ্রস্তাব। এ কুপ্রস্তাব দেন বংশাল থানার এসআই ইমদাদুল হক ও মাসুদ রানা। ওরা (ইমদাদুল ও মাসুদ রানা) আমাকে বলছে— আমাদের দিকে একটু দেখেন, আমাদের খুশি করেন, আমরা আপনার স্বামীকে ছেড়ে দেবো। কিন্তু ফারুকের স্ত্রী তাদের কুপ্রস্তাবে রাজি না হওয়ায় শেষ পর্যন্ত ফারুককে নির্যাতন করে হত্যা করেছে পুলিশ।


তথ্যসূত্র:
১. ‘২০ বছর আগে পুলিশ দেখে মানুষ ভয় পেত, এখন আস্থা রাখছেন’
http://tinyurl.com/mvd6f5xc
২. ‘আমাদের খুশি করেন, আপনার স্বামীকে ছেড়ে দেব’ আসামির স্ত্রীকে পুলিশ
http://tinyurl.com/bdd8b8j2

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধঢাবির সাংবাদিকতা বিভাগের অধ্যাপকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ
পরবর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ১০ ফেব্রুয়ারি, ২০২৪