গণহত্যার ১৩৬তম দিন: গাজায় ইসরায়েলি বিমান হামলায় কয়েক ডজন বেসামরিক লোক নিহত

0
47

টানা ১৩৬তম দিনের জন্য গাজা উপত্যকাকে লক্ষ্য করে চলমান ইসরায়েলি দখলদারিত্বের সময় ১৯ ফেব্রুয়ারি, সোমবার কয়েক ডজন ফিলিস্তিনি বেসামরিক নাগরিক নিহত এবং আহত হয়েছে৷

দখলদার যুদ্ধবিমানগুলি গাজা শহরের আল-জায়তুন পাড়ায় অন্তত তিনটি বাড়িতে বোমাবর্ষণ করেছে এতে বেশ কয়েকজন বেসামরিক নাগরিক নিহত হয়েছে।

শহরের পশ্চিমে আল-রিমাল পাড়ায়, ইসরায়েলি যুদ্ধবিমান দুটি বাড়িতে বোমা হামলা করে এতে কমপক্ষে ছয়জন নাগরিক আহত হয় যাদের আল-শিফা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

গাজা উপত্যকার মধ্যবর্তী অঞ্চলে দখলদার বিমান এবং আর্টিলারি ছয়টি বাড়িতে বোমাবর্ষণ করে। এর মধ্যে দুটি ছিল দেইর আল-বালাহতে, একটি নুসাইরাতে এবং কয়েকটি আল-মাগাজিতে। এ হামলায় কম পক্ষে দশজন ফিলিস্তিনি নিহত এবং কয়েক ডজন আহত হয়।

এদিন ইসরায়েলি দখলদার বাহিনী গাজার দক্ষিণে খান ইউনিসের নাসের হাসপাতালের ভিতরে সামরিক অভিযান চালিয়ে যাচ্ছে। হাসপাতালে বিদ্যুৎ ও অক্সিজেন সরবরাহ বন্ধ থাকায় এ পর্যন্ত আট রোগীর মৃত্যু হয়েছে।

২০২৩-এর ৭ ই অক্টোবর গাজা উপত্যকায় ইসরায়েলি আগ্রাসন শুরু হওয়ার পর থেকে নিহত ফিলিস্তিনিদের সংখ্যা এদিন ২৮,৯৮৫ তে পৌঁছেছে, যাদের বেশিরভাগই মহিলা এবং শিশু।


তথ্যসূত্র:
1. https://english.wafa.ps/Pages/Details/141794

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধপ্রতিরোধের মুখে শহর ছেড়ে পালালো মোগাদিশু বাহিনী: হতাহত অন্তত ২০
পরবর্তী নিবন্ধখান ইউনিসের আল-আমাল হাসপাতাল লক্ষ্য করে ইসরায়েলের গোলাবর্ষণ