খান ইউনিসের আল-আমাল হাসপাতাল লক্ষ্য করে ইসরায়েলের গোলাবর্ষণ

0
72

রেড ক্রিসেন্ট একটি প্রেস বিবৃতিতে জানিয়েছে ১৯ ফেব্রুয়ারি, রবিবার ইসরায়েলি দখলদার বাহিনী দক্ষিণ গাজার খান ইউনিসের আল-আমাল হাসপাতালের তৃতীয় তলায় বিমান হামলা চালিয়েছে। রেড ক্রিসেন্টের সাথে অধিভুক্ত আল-আমাল হাসপাতাল কয়েক সপ্তাহ ধরে ইসরায়েলি দখলদারিদের দ্বারা বারবার আক্রমণের সম্মুখীন হয়েছে, যার ফলে রোগী এবং বাস্তুচ্যুত ব্যক্তি সহ কয়েক ডজন বেসামরিক লোক নিহত হয়েছে।

দখলদার ইসরায়েল টানা ৩৪ তম দিনের মতো হাসপাতালে অবরোধ অব্যাহত রেখেছে, হাসপাতাল ভবনের সামনে দখলদারদের ট্যাঙ্কগুলি দুই সপ্তাহ ধরে রাখা হয়েছে।

রেড ক্রিসেন্টের মতে, ইসরায়েলি দখলদার বাহিনী হাসপাতালে খাবার, চিকিৎসা সরবরাহ এবং জ্বালানি প্রবেশে বাধা দিচ্ছে। এতে করে হাসপাতালের কার্যক্রম বন্ধ হওয়ার উপক্রম হয়েছে।
ফিলিস্তিনি রেড ক্রিসেন্টের সাতজন কর্মীকেও নয় দিন আগে হাসপাতালে ইসরায়েলি সামরিক অভিযানে আটক করা হয়েছে, এবং এখন পর্যন্ত ইসরায়েল তাদেরকে আটকে রেখেছে।

উল্লেখ্য, খান ইউনিস গভর্নরেটে টানা ৩৪ দিন যাবত মোবাইল ফোন এবং ইন্টারনেট পরিষেবা সহ সব ধরণের টেলিকম পরিষেবা বন্ধ রয়েছে। ফলে রেড ক্রিসেন্টের বিভিন্ন দলের মধ্যে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।


তথ্যসূত্র:
1. Israeli shelling targets Al-Amal Hospital in Khan Yunis
http://tinyurl.com/2s3rvd9u

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধগণহত্যার ১৩৬তম দিন: গাজায় ইসরায়েলি বিমান হামলায় কয়েক ডজন বেসামরিক লোক নিহত
পরবর্তী নিবন্ধঅপরাজেয় আফগানিস্তানে সাম্রাজ্যবাদের পরাজয়: সোভিয়েতের বিদায়