আরও ১০০টি সামরিক যান মেরামত করেছে ইমারতে ইসলামিয়া প্রশাসন

0
206

দখলদার বাহিনীর ফেলে যাওয়া ও যুদ্ধে ক্ষতিগ্রস্ত আরও প্রায় ১০০টি সামরিক যান মেরামত করেছেন ইমারতে ইসলামিয়ার দক্ষ ইঞ্জিনিয়ারিং কোরের মুজাহিগণ।

গত ২৩ মার্চ দেশটির জাতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাতে জানা যায়, সম্প্রতি ২০১ খালিদ বিন ওয়ালিদ রাদিয়াল্লাহু আনহু আর্মি কোরের পেশাদার প্রকৌশলী এবং প্রযুক্তিবিদরা এই সামরিক যানগুলি সফলভাবে মেরামত করেছেন।

মেরামত করা এই যানবাহনগুলির মধ্যে রয়েছে- ১২টি হামভি ট্যাংক, ১৫টি রেঞ্জার, ১০টি আন্তর্জাতিক মানসম্পন্ন সামরিক যান, ৪টি অ্যাম্বুলেন্স এবং ডাম্পার, ফোর্ড ক্লিপসহ বিভিন্ন ধরণের মোট ১০০টি সামরিক যান। এগুলো এখন ব্যবহারের জন্য সম্পূর্ণ প্রস্তুত রয়েছে বলে জানিয়েছে ইমারতে ইসলামিয়া প্রশাসন।

নিজেদের বক্তব্যে কর্মকর্তারা বলেন যে, এই যানবাহন ও সামরিক সরঞ্জামগুলো ইসলামি ইমারতের গুরুত্বপূর্ণ সম্পদ। তাই এই সম্পদগুলো নিরাপত্তা ও সতর্ক ব্যবহার নিশ্চিত করতে তাঁরা সকলের প্রতি আহ্বান জানান। কেওই সাথে গুরুত্বপূর্ণ এই সম্পদগুলো নিরাপত্তা নিশ্চিত করা যে সকলের দায়িত্ব, সেবিষয়টিও স্মরণ করিয়ে দেওয়া হয়।

ইমারতে ইসলামিয়া সরকার দেশটির ক্ষমতা পুনরুদ্ধারের পর থেকে আমেরিকা ও ন্যাটো বাহিনীর ফেলে যাওয়া ক্ষতিগ্রস্ত অস্ত্র ও যান মেরামত করা শুরু করে। সম্পূর্ণ দেশীয় প্রযুক্তি ব্যবহার করে ইতোমধ্যে হাজার হাজার সামরিক যান মেরামত করেছে ইমারতে ইসলামিয়া প্রশাসন। এই তালিকায় রয়েছে অত্যাধুনিক হেলিকপ্টার এমনকি যুদ্ধবিমানও।


তথ্যসূত্র:
1. 100 Military Vehicles Repaired in 201 Khalid Bin Waleed Corps
https://tinyurl.com/vucnzm76

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধ১২০০ টিরও অধিক মাদক উৎপাদন কারখানা নির্মূল করেছে ইমারতে ইসলামিয়া আফগানিস্তান
পরবর্তী নিবন্ধআল-শিফা হাসপাতালে ইসরায়েলের নির্মম হত্যাযজ্ঞ