২ কোটি টাকার বেশি সম্পদের তথ্য গোপন করেছে পুলিশের ওসি

0
147

২ কোটিরও বেশি টাকার সম্পদের তথ্য গোপন করেছে সাবেক এক পুলিশ পরিদর্শক (ওসি)। তার বিরুদ্ধে সোমবার (১ এপ্রিল) দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইসমাইল হোসেন বাদী হয়ে রাজশাহীতে একটি মামলা দায়ের করেন।

অভিযুক্ত সাবেক পুলিশ পরিদর্শকের নাম ফরিদুল ইসলাম খান (৬৩)। সে সবশেষ রাজশাহীতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) থেকে অবসর গ্রহণ করেছে। বর্তমানে সে নগরীর বড়কুঠিপাড়া মহল্লায় বসবাস করে। তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জ সদরের সুবর্ণগাতি এলাকায়।

দুদক সূত্রে জানা গেছে, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ পাওয়া গেলে ফরিদুল ইসলাম খানকে তার সম্পদ বিবরণী দাখিল করতে বলা হয়েছিল। ২০২০ সালের ২২ সেপ্টেম্বর সে সম্পদ বিবরণী দাখিল করে। এতে মোট ১৪ লাখ ৬২ হাজার ৭০০ টাকার স্থাবর সম্পদের বিবরণ দেয় সে। সম্পদবিবরণীতে সে কোনো অস্থাবর সম্পদের তথ্য উল্লেখ করেনি।

এরপর দুদকের অনুসন্ধানে তার নামে ২৮ লাখ ৯১ হাজার ৬১৯ টাকার স্থাবর সম্পদ ও এক কোটি ৯৯ লাখ ৯৪ হাজার ৩৬৮ টাকার অস্থাবর সম্পদের তথ্য পাওয়া যায়। অর্থাৎ যাচাইকালে তার নামে মোট ২ কোটি ২৮ লাখ ৮৫ হাজার ৯৮৭ টাকার সম্পদ পাওয়া যায়। যার মধ্যে সে ২ কোটি ১৪ লাখ ২৩ হাজার ২৮৭ টাকা মূল্যের সম্পদের তথ্য গোপন করে।

দুদক জানায়, আয়বহির্ভূত অবৈধ সম্পদ অর্জন এবং অসৎ উদ্দেশ্যে সম্পদের তথ্য গোপন করার অভিযোগে সাবেক এই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা করা হয়েছে। দ্রুতই মামলার অভিযোগপত্র দাখিল করে অভিযুক্ত ব্যক্তিকে বিচারের মুখোমুখি করা হবে। এ বিষয়ে কথা বলতে অভিযুক্ত ফরিদুল ইসলাম খানের সঙ্গে যোগাযোগ চেষ্টা করে তাকে পায়নি বলে জানিয়েছে সংবাদমাধ্যম আজকের পত্রিকা।


তথ্যসূত্র:
১. ২ কোটি টাকার সম্পদের তথ্য গোপন, সাবেক পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা
https://tinyurl.com/wcd2bvtu

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধদারসে রমাদান।। দারস-১৮।। নিশ্চয়ই আল্লাহ সুন্দর, তিনি সৌন্দর্য পছন্দ করেন।।
পরবর্তী নিবন্ধগাজায় পারমাণবিক বোমা ফেলার প্রস্তাব মার্কিন কংগ্রেসম্যানের