গাজায় পারমাণবিক বোমা ফেলার প্রস্তাব মার্কিন কংগ্রেসম্যানের

0
245

গাজায় দীর্ঘ পাঁচ মাসেরও বেশি সময় ধরে আগ্রাসন চালাচ্ছে দখলদার ইসরায়েল, আগ্রাসন বন্ধের কোন লক্ষণও নেই। দীর্ঘ এ সময় গণহত্যা চালিয়ে পশ্চিমাদের মদদে জায়নিস্ট ইসরায়েল হত্যা করেছে অন্তত ৩২ হাজার ৭০৫ জন নিরীহ ফিলিস্তিনিকে। আহত হয়েছেন আরও ৭৫ হাজার ১৯০ জন, যাদের বেশিরভাগই নারী ও শিশু। এছাড়াও ইসরায়েলি হামলায় ধ্বংসস্তূপে পরিণত হয়েছে গাজা উপত্যকা।

কিন্তু এতেও যেন খুশি নয় পশ্চিমা-ইসরায়েল জায়নিস্ট জোট। দ্রুত সময়ে আরও অধিক ফিলিস্তিনিকে হত্যা করতে এবার গাজায় পারমাণবিক বোমা ফেলার পরামর্শ দিয়েছে এক মার্কিন রিপাবলিকান কংগ্রেসম্যান।

গত ৩১ মার্চ মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম মিডল ইস্ট আই এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
প্রতিবেদনে বলা হয়, মিশিগানের প্রতিনিধি টিম ওয়ালবার্গ সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে প্রচারিত একটি ভিডিওতে বলেছে, ‘গাজার অবস্থা জাপানের নাগাসাকি ও হিরোশিমার মতো হওয়া উচিত। এটি দ্রুত শেষ করুন।’

উল্লেখ্য যে, জাপানের নাগাসাকি ও হিরোশিমা শহরে দ্বিতীয় বিশ্বযুদ্ধের শেষে মার্কিন যুক্তরাষ্ট্র পারমাণবিক বোমা ফেলেছিল, এতে কয়েক লক্ষাধিক মানুষ নিহত হয়েছিল। সে সেই উদাহরণ টেনে এই কথা বলেছে।

দীর্ঘ ইসরায়েলি আগ্রাসনে গাজা উপত্যকা এখন দুর্ভিক্ষের দ্বারপ্রান্তে। এ সময় ফিলিস্তিনিদের জন্য মানবিক সহায়তার বিরুদ্ধে কথা বলতে শোনা যায় ওই ভিডিওতে। ওয়ালবার্গ বলেছে, ‘গাজায় মানবিক সহায়তার জন্য আমাদের আর একটি পয়সাও ব্যয় করা উচিত নয়।’


তথ্যসূত্র:
1. US Republican congressman suggests dropping nuclear bombs on Gaza
https://tinyurl.com/29cv34ft

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধ২ কোটি টাকার বেশি সম্পদের তথ্য গোপন করেছে পুলিশের ওসি
পরবর্তী নিবন্ধআল-শিফা হাসপাতালে ইসরায়েলি হামলায় নিহত চার শতাধিক ফিলিস্তিনি