ইসরায়েলের বোমা হামলায় কয়েক ডজন বেসামরিক লোক নিহত হয়েছে

0
12

২ মে, বৃহস্পতিবার গাজা উপত্যকার বিভিন্ন এলাকায় ইসরায়েলি দখলদারদের বোমা হামলায় কয়েক ডজন ফিলিস্তিনি নাগরিক নিহত ও আহত হয়েছে।

WAFA সংবাদদাতা জানিয়েছেন যে, মধ্য গাজা উপত্যকার নুসাইরাত ক্যাম্পের উত্তরে আল-জাহরা শহরে ইসরায়েলি বোমা হামলায় ছয়জন নাগরিক নিহত হয়েছেন। অ্যাম্বুলেন্স, উদ্ধারকারী ক্রু এবং বাসিন্দারা ধারাবাহিক অভিযানের পর তিনজন নিহত ফিলিস্তিনিকে উদ্ধার করতে সক্ষম হয়েছে।

খান ইউনিস শহরের দক্ষিণ-পূর্বে আল-কুরাইন এলাকাতেও ইসরায়েলি বোমা হামলায় একজন ফিলিস্তিনি নাগরিক নিহত এবং আরো কয়েকজন আহত হয়েছেন।

বনি সুহাইলা, আবাসান এবং খুজাআ শহরের পূর্বাঞ্চলেও ইসরায়েলি যুদ্ধ বিমানের তীব্র বোমাবর্ষণ দেখা গেছে।

ইসরায়েলি বিমান গাজা শহরের দক্ষিণে আল-জায়তুন পাড়ায় ইশতেইউই পরিবারের মালিকানাধীন একটি আবাসিক ভবনে বোমাবর্ষণ করেছে।এতে দুজন ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছেন, আহত হয়েছেন আর বেশ কয়েকজন। অনেক নিখোঁজ মানুষ এখনও ধ্বংসস্তূপের নিচে রয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

ইসরায়েলি সামরিক যানগুলো গাজা শহরের দক্ষিণ-পশ্চিমে শেখ আজলিন, তাল আল-হাওয়া এবং আল-জায়তুনের আশেপাশে নাগরিকদের বাড়িঘর এবং জমি লক্ষ্য করে গুলি ছোড়ে।

গাজার চিকিৎসা সূত্র নিশ্চিত করেছে যে, গাজা উপত্যকায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪,৫৬৮ জনে, যাদের বেশির ভাগই শিশু এবং মহিলা। ৭ অক্টোবর ইসরায়েলি দখলদারিত্বের শুরু থেকে আহতের সংখ্যা দাঁড়িয়েছে ৭৭,৭৬৫ জনে।


তথ্যসূত্র:
1. Gaza: Dozens of civilians killed as Israel continues to bound Gaza
https://tinyurl.com/2vpu4cch

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ২ মে, ২০২৪
পরবর্তী নিবন্ধগাজায় ইসরায়েলি বিমান হামলায় এক শিশুসহ ১০ ফিলিস্তিনি নিহত হয়েছে