গাজায় ইসরায়েলি বিমান হামলায় এক শিশুসহ ১০ ফিলিস্তিনি নিহত হয়েছে

0
12

২ মে, বৃহস্পতিবার ইসরায়েলি যুদ্ধবিমান উত্তর, মধ্য এবং দক্ষিণ গাজার বিভিন্ন স্থানে বিমান হামলা চালিয়েছে ফলে একজন শিশুসহ অন্তত ১০ জন বেসামরিক ব্যক্তি নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছে।

ওয়াফার সংবাদদাতা জানিয়েছেন যে, মধ্য গাজার আল-বুরেজ ক্যাম্পে একদল বেসামরিক নাগরিককে লক্ষ্য করে ইসরায়েলি বিমান হামলায় এক শিশুসহ পাঁচজন বেসামরিক ফিলিস্তিনি নিহত হয়েছেন। হতাহতদের নিকটবর্তী দেইর আল-বালাহ শহরের আল-আকসা শহীদ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

একই সাথে, একটি ইসরায়েলি যুদ্ধবিমান গাজা শহরের আল-নাফাক স্ট্রিটে বেসামরিক লোকদের একটি সমাবেশকে লক্ষ্যবস্তু করে হামলা চালিয়েছে। এর ফলে তিন ফিলিস্তিনি নিহত এবং অন্য কয়েকজন আহত হয়। হতাহতদের শহরের আল-আহলি ব্যাপ্টিস্ট হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এরই মাঝে আবার, ছিটমহলের দক্ষিণে রাফাহ শহরের পূর্বে আল-সালাম পাড়াতে ইসরায়েলি বিমান হামলায় দুই ফিলিস্তিনি বেসামরিক নাগরিক নিহত হয়েছে।

৭ অক্টোবরে ইসরায়েলি আগ্রাসন শুরু হওয়ার পর থেকে গাজায় মৃতের সংখ্যা ৩৪,৫৯৬-এ বৃদ্ধি পাওয়ার কথা জানিয়েছে গাজার স্থানীয় চিকিৎসা সূত্র। এসকল নিহতের বেশিরভাগই শিশু এবং মহিলা। আগ্রাসনের শুরু থেকে এপর্যন্ত আহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৭,৮১৬ জনে। হাজার হাজার হতাহত এখনও ধ্বংসস্তূপের নিচে আটকে আছে।


তথ্যসূত্র:
1. Israeli airstrikes kill 10 Palestinians, including a child, in Gaza
https://tinyurl.com/4tb3jjf3

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধইসরায়েলের বোমা হামলায় কয়েক ডজন বেসামরিক লোক নিহত হয়েছে
পরবর্তী নিবন্ধইমারতে ইসলামিয়ায় ৭৫৯ জন প্রকৌশল শিক্ষার্থীর স্নাতক কোর্স সম্পন্ন