পণ্য বয়কটের ঢেউ, কেএফসির ১০০ আউটলেট বন্ধ

0
119

গত বছরের ৭ অক্টোবর ইসরায়েল অবরুদ্ধ গাজায় নির্মম হামলা শুরু করে। এরপর থেকে ইসরায়েলি পণ্য বয়কট শুরু হয় বিশ্বব্যাপী। এই বয়কটের হাওয়া লেগেছে মালয়েশিয়াতেও।

জানা যায়, ইসরায়েলকে সমর্থন করায় সাধারণ মুসলিমদের ক্ষোভের মুখে মালয়েশিয়ার অন্যতম ফাস্টফুড চেইন রেস্টুরেন্ট বন্ধ করতে বাধ্য হয়েছে কেএফসি। গত কয়েকমাস ধরে দেশটিতে চলমান ফিলিস্তিন-ইসরায়েল ইস্যুতে শুরু হওয়া ইসরায়েলি পণ্য বয়কট আন্দোলনের বয়কটকারীদের অভিযোগ, প্রথম থেকে অন্যায্যভাবে ইসরায়েলের প্রতি সমর্থন করে আসছে কেএফসি। তারই জের ধরে, কিউএসআর ব্র্যান্ডস মালয়েশিয়া হোল্ডিংস বারহাদ, টানা কয়েক মাস খুলে রাখার চেষ্টার পর দেশব্যাপী ১০০ টিরও বেশি কেএফসি’র আউটলেট সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছে।

নিউ স্ট্রাইটিস টাইমসের তথ্য অনুসারে, কিউএসআর ব্র্যান্ডস, যারা মালয়েশিয়ায় কেএফসি’র ফাস্ট-ফুড চেইন ফ্র্যাঞ্চাইজি পরিচালনা করে, তারা জানিয়েছে, ২৭ এপ্রিল পর্যন্ত দেশব্যাপী ১০৮টি আউটলেট সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে।

প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে, দেশটির কেলান্তান রাজ্যে সবচেয়ে বেশি আঘাত হেনেছে এ বয়কট। সেখানে প্রায় ৮০% বা ২১টি আউটলেট বন্ধ করা হয়েছে, এরপর জোহর রাজ্যে ১৫টি আউটলেট বন্ধ রয়েছে।

এদিকে দেশটির তীব্র বয়কটে কেএফসি ছাড়াও, স্টারবাকস এবং ম্যাকডোনাল্ডসের মতো আরও বেশ কয়েকটি আন্তর্জাতিক ব্র্যান্ড ‘গাজায় চলমান সহিংসতার মধ্যে ইসরায়েলকে সমর্থন করা’র কারণে তীব্র বয়কটের মুখে পড়েছে।


তথ্যসূত্র:
1. KFC Malaysia temporarily shutters outlets citing challenging economy
https://tinyurl.com/4d86h7f5

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধইমারতে ইসলামিয়ায় ৭৫৯ জন প্রকৌশল শিক্ষার্থীর স্নাতক কোর্স সম্পন্ন
পরবর্তী নিবন্ধমালিতে এপ্রিল মাস জুড়ে আল-কায়েদার ২১ অভিযান