ইমারতে ইসলামিয়ায় ৭৫৯ জন প্রকৌশল শিক্ষার্থীর স্নাতক কোর্স সম্পন্ন

0
155

উন্নয়ন প্রকল্পসমূহের পরিকল্পনা প্রণয়ন ও প্রকল্প বাস্তবায়নে প্রকৌশলীদের অবদান অনস্বীকার্য। তাই প্রকৌশল ও প্রযুক্তি বিদ্যায় পারদর্শী শিক্ষার্থী গড়ে তোলা সরকারের অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব। সেই ধারাবাহিকতায় সম্প্রতি ৭৫৯ জন প্রকৌশল শিক্ষার্থীর স্নাতক ডিগ্রি অর্জন উদযাপন করেছে ইমারতে ইসলামিয়া আফগানিস্তান। কাবুল পলিটেকনিক বিশ্ববিদ্যালয়ের ৭টি অনুষদ ও ১৭টি বিভাগ থেকে এই শিক্ষার্থীগণ স্নাতক কোর্স সম্পন্ন করেছেন। এই সকল শিক্ষার্থীদের ২২২ জন মাস্টার্স ডিগ্রি ও অবশিষ্ট ৫৩৭ জন ব্যাচেলর ডিগ্রি অর্জন করেছেন।

স্নাতক ও স্নাতকোত্তর লাভকারীদের সম্মাননা প্রদান উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে ইমারতে ইসলামিয়ার রাজনীতি বিষয়ক উপমন্ত্রী মৌলভী আব্দুল কবির হাফিযাহুল্লাহ ও উচ্চ শিক্ষা বিষয়ক মন্ত্রী শাইখুল হাদিস মৌলভী নিদা মুহাম্মদ নাদিম হাফিযাহুল্লাহ শিক্ষার্থীদের উদ্দেশ্যে মূল্যবান বক্তব্য রাখেন।

সদ্য পেশাগত জীবনে পদার্পণকারী এই সকল শিক্ষার্থীদের প্রতি শুভকামনা জানিয়েছেন সম্মানিত অতিথিবৃন্দ। দেশের উন্নয়নে সক্রিয়ভাবে অংশগ্রহণ করতে তারা সদ্য স্নাতক ও স্নাতকোত্তর শিক্ষার্থীদের আহ্বান জানান। স্বদেশ বিনির্মাণে পেশাদার কর্মীদের প্রয়োজনীয়তা তাদের বক্তব্যের মাধ্যমে ফুটে উঠে। ইমারতে ইসলামিয়া সরকার দক্ষ পেশাদার কর্মীদের সার্বিক সহায়তা ও সেবা প্রদানের অঙ্গীকার করেছে। কেননা বিভিন্ন প্রকল্পে এই কর্মীগণ তাদের মেধার বাস্তব প্রতিফলনের মাধ্যমে অবদান রেখে যাচ্ছেন।

ইমারতে ইসলামিয়া সরকারের অধীনে উল্লেখযোগ্য সংখ্যক শিক্ষার্থী স্নাতক কোর্স সম্পন্নের মাধ্যমে পেশাদার কর্মী হিসেবে যোগ্য হয়ে গড়ে উঠছেন। সরকারের পাশাপাশি এটি শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় প্রশাসন উভয়ের আন্তরিক প্রচেষ্টার প্রমাণ বহন করছে।


তথ্যসূত্র:
1. Kabul Polytechnic University Graduates over 750 engineers
https://tinyurl.com/3h55wf7d

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধগাজায় ইসরায়েলি বিমান হামলায় এক শিশুসহ ১০ ফিলিস্তিনি নিহত হয়েছে
পরবর্তী নিবন্ধপণ্য বয়কটের ঢেউ, কেএফসির ১০০ আউটলেট বন্ধ