শান্তিচুক্তি প্রত্যাখ্যান করে রাফাহতে ইসরায়েলি হামলা: ইমারতে ইসলামিয়ার তীব্র নিন্দা

0
160

শান্তিচুক্তি প্রত্যাখ্যান পূর্বক অবরুদ্ধ গাজার সীমান্ত নগরী রাফাহতে হামলা চালানোয় ইসরায়েলের তীব্র নিন্দা জানিয়েছেন ইমারতে ইসলামিয়া আফগানিস্তান।

গত ৮ মে দেশটির পক্ষ থেকে একটি বিবৃতি দেওয়া হয়। বিবৃতিতে সরকারের মুখপাত্র জবিহুল্লাহ মুজাহিদ হাফিযাহুল্লাহ বলেন, রাফাহ নগরীতে জায়োনিস্ট দখলদারদের হামলা সুস্পষ্ট রূপে গাজার ফিলিস্তিনি মুসলিমদের গণহত্যা। ইমারতে ইসলামিয়া আফগানিস্তান এই হামলার তীব্র থেকে তীব্রতর নিন্দা জানাচ্ছে।

বিবৃতিতে আরও বলা হয়, হামাসের সাথে শান্তি চুক্তি প্রত্যাখ্যান করে রাফাহ দখল করতে ইসরায়েলের হামলা মূলত আঞ্চলিক ও বিশ্বশক্তিগুলোর ব্যর্থতারই ফসল। গাজায় জায়োনিস্ট সন্ত্রাসী কর্তৃক ফিলিস্তিনি গণহত্যা বন্ধ করতে ব্যর্থ হয়েছে প্রভাবশালী আঞ্চলিক ও বিশ্বশক্তিগুলো। তাদের ব্যর্থতা ও কার্যকরী পদক্ষেপ নিতে অনীহার কারণেই গণহত্যা ও ভয়াবহ হামলা অব্যাহত রেখেছে জায়োনিস্ট বাহিনী।

বিবৃতিতে মুসলিম বিশ্ব ও অন্যান্য দেশগুলোর প্রতি আহবান জানিয়ে বলা হয়, ইমারতে ইসলামিয়া আফগানিস্তান এই ভয়াবহ মানবিক বিপর্যয় রোধে মুসলিম বিশ্ব ও বিশ্বের অন্যান্য দেশগুলোকে কার্যকরী পদক্ষেপ নেওয়ার ও সর্বাত্মক প্রচেষ্টা চালানোর আহ্বান পুনর্ব্যক্ত করছে, পুনরায় অনুরোধ করছে গাজায় খাদ্য, ওষুধ ও চিকিৎসা সামগ্রী সহ যাবতীয় মানবিক সহায়তা প্রবেশ নিশ্চিত করার।


তথ্যসূত্র:
1. Declaration of the Islamic Emirate of Afghanistan on the brutal attack of the Zionist regime on the township of Rafah in Gaza
https://tinyurl.com/4nf468ju

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধভিডিও || নতুন সেনা প্রশিক্ষণের ভিডিও প্রকাশ করল ইমারতে ইসলামিয়া আফগানিস্তান
পরবর্তী নিবন্ধএবারে তিস্তা প্রকল্পে অর্থায়ন করতে চায় ভারত!