ফিলিস্তিনের জিহাদ || আপডেট – ১৪ জুন, ২০২৪

0
162

বিশ্ব খাদ্য কর্মসূচির সহকারী নির্বাহী পরিচালক কার্ল স্কাউ বলেছেন, দক্ষিণ গাজায় ১০ লাখ বাস্তুচ্যুত মানুষ বিশুদ্ধ পানি বা স্যানিটশনের অভাবে রয়েছেন এবং সেখানে ধ্বংসস্তুপের মাত্রাটা ভয়ানক!

উত্তর গাজায় ১৪ বছর বয়সী এক ফিলিস্তিনি বালক খাদ্যের অভাবে মারা গেছে।

শুক্রবারে অন্তত ২৫ জন ফিলিস্তিনিকে হত্যা করেছে জায়োনিস্ট বাহিনী।

গাজায় বিমান হামলা চালিয়ে আরও দুই ইসরায়েলি বন্দীকে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। আল-কাসসাম ব্রিগেড এই তথ্য জানিয়েছেন।

গাজায় জায়োনিস্ট বাহিনীর হামলায় এখন পর্যন্ত অন্তত ৩৭,২৬৬ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।

ইয়াসিন ১০৫ দিয়ে রাফার তাল আস-সুলতান পাড়ার পশ্চিমে অনুপ্রবেশকারী জায়োনিস্ট বাহিনীর ৩টি মারকাভা ট্যাংকে হামলা চালিয়েছেন আল-কাসসাম ব্রিগেডের মুজাহিদগণ।

রাফার তাল আস-সুলতান পাড়ার দক্ষিণপশ্চিমে অনুপ্রবেশকারী জায়োনিস্ট সৈন্যদের উপর মর্টারশেল হামলা চালিয়েছেন আল-কাসসাম ব্রিগেড ।

গাজা শহরের জায়তুন পাড়ার পূর্বে একদল জায়োনিস্ট বাহিনীর উপর একটি বাড়িতে বোমা হামলা চালান। এতে শত্রুসৈন্যরা নিহত ও আহত হয়েছে। আল-কাসসাম ব্রিগেডের মুজাহিদগণ জানিয়েছেন, হতাহত জায়োনিস্ট সৈন্যদের উদ্ধার করতে সেই এলাকায় একটি ব্ল্যাক হক হেলিকপ্টার ল্যান্ডিং করতে দেখা গেছে।

গাজা শহরের জায়তুন পাড়ায় আগ্রাসন চালানো জায়োনিস্ট সৈন্যদের অবস্থানে মর্টারশেল হামলা চালিয়েছেন আল-কাসসাম ব্রিগেড।

রাফার তাল আস-সুলতান পাড়ার দক্ষিণ এবং দক্ষিণপশ্চিমে অবস্থান নেওয়া জায়োনিস্ট সৈন্যদের উপর মর্টারশেল হামলা চালিয়েছেন আল-কাসসাম মুজাহিদিন।

রাফার পশ্চিমে তাল আস-সুলতানের সৌদি পাড়ায় ইয়াসিন ১০৫ দিয়ে একটি জায়োনিস্ট মারকাভা ট্যাংকে হামলা চালিয়েছেন আল-কাসসাম ব্রিগেড।

গাজা শহরের জায়তুন পাড়ার পূর্বে একদল জায়োনিস্ট পদাতিক বাহিনীর উপর একটি টানেল আই বিস্ফোরিত করতে সক্ষম হয়েছেন আল-কাসসাম মুজাহিদিন। এতে জায়োনিস্ট সৈন্যরা নিহত ও আহত হয়েছে।

মধ্য গাজা শহরে আগ্রাসন চালানো জায়োনিস্ট বাহিনীর উপর অ্যান্টি পার্সনেল বারক বিস্ফোরক বিস্ফোরিত করেছেন আল-কুদুস ব্রিগেড।

রাফার পূর্বে কেরেম শালুম সাইটে জায়োনিস্ট বাহিনীর অবস্থানে ভারী মর্টারশেল হামলা চালিয়েছেন আল-আকসা শহীদি ব্রিগেড।

জায়োনিস্ট বাহিনী দাবি করেছে, তাদের ৬ মিলিয়ন ডলার মূল্যের একটি ইলবিট সিস্টেমস হার্মেস ৯০০ জেনিনের উত্তরে ধ্বংস হয়ে গেছে। কারণ হিসেবে তারা বলেছে, অভ্যন্তরীণ ‘যান্ত্রিক ত্রুটি’-এর কারণে এটি ধ্বংস হয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধকোকাকোলার বিজ্ঞাপন: বাংলাদেশে বয়কট ক্যাম্পেইন
পরবর্তী নিবন্ধআফগানিস্তানের বামিয়ানে প্রথমবারের মত চালু হল নারী উদ্যোক্তাদের বাণিজ্যিক মার্কেট