‘জয় শ্রীরাম’ স্লোগান দিতে অস্বীকার করায় আরবি শিক্ষককে হেনস্তা করলো উগ্রবাদী এক হিন্দু

0
35

‘জয় শ্রীরাম স্লোগান দিতে অস্বীকার করায় আরবি শিক্ষককে হুমকি ও হেনস্তা করেছে উগ্রবাদী এক হিন্দু। গত ২২ অক্টোবর ভারতের উত্তর প্রদেশের গাজিয়াবাদে এই ঘটনা ঘটে।

ভুক্তভোগী মাওলানা আলমগীর একজন আরবি শিক্ষক। তিনি উত্তরপ্রদেশের গাজিয়াবাদে মুসলিম বাচ্চাদের কুরআন ও উর্দু পড়ান। স্থানীয়ভাবে তিনি অত্যন্ত জনপ্রিয় এবং সম্মানিত।

গত ২২ অক্টোবর তিনি উত্তর প্রদেশের গাজিয়াবাদ এলাকায় ‘পঞ্চ-শীল সোসাইটি ভবনে’ আরবি পড়ানোর জন্য গিয়েছিলেন। ভবনের ১৫তম তলায় উঠার জন্য লিফটে উঠলে তার সাথে দেখা হয় মনোজ কুমার নামক এক স্থানীয় হিন্দুর।

মাওলানাকে দেখার পর ওই হিন্দু জিজ্ঞেস কর তিনি এই বিল্ডিং এর বাসিন্দা কী না? মাওলানা আলমগীর এই ভাবনের বাসিন্দা না জানালে উগ্রবাদী হিন্দু তাকে তাকে বিভিন্ন প্রশ্ন করতে থাকে। এক পর্যায়ে সে লিফটের মাঝে মাওলানা আলমগীরকে ‘জয় শ্রীরাম’ স্লোগান দিতে বলে। জয় শ্রীরাম স্লোগান দিতে অস্বীকার করলে তাকে দেখে নেওয়ার হুমকি দেয় এবং হেনস্তা করে।

মাওলানা আলমগীর স্থানীয় গণমাধ্যমকে জানান, ‘আমি টিউশনে যাচ্ছিলাম ভবনের এর লিফটে মাঝ পথে একজন হিন্দু আমার পথ রোধ করে এবং আমাকে জিজ্ঞেস করে আমি এখানে বসবাস করি কী না? ভবনের বাসিন্দা না জানার পরে সে আরো অনেক কিছু জিজ্ঞেস করে। এবং আমাকে দেখে নেওয়ার হুমকি দেয়।’

তিনি আরও বলেন, ‘সে লিফটের মাঝে আমাকে জয় শ্রীরাম স্লোগান দিতে বলে। স্লোগান দিতে অস্বীকার করলে সে হঠাৎ প্রথম তলার লিফটে নেমে আনে এবং হুমকি দেয়।’

এর পর জয় শ্রীরাম স্লোগান দেওয়া জন্য জোর করলেও স্লোগান দিতে অস্বীকার করেন মাওলানা।

এক পর্যায়ে তার ছাত্রের অভিভাবকের সহায়তায় ওই উগ্রবাদী হিন্দুর কাছ থেকে মুক্ত হন তিনি। মনোজ কুমার নামক ওই উগ্রবাদী হিন্দুর নামে স্থানীয় থানায় একটি মামলা দায়ের করেন ভুক্তভোগী মাওলানা আলমগীর।


তথ্যসূত্রঃ
1.Education‘Refused to Shout Jai Shree Ram’: Maulana Faces Intimidation, Insults for Teaching in Ghaziabad
-https://tinyurl.com/4dtkwc8c

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধহেলমন্দ প্রদেশে প্রথম ওষুধ কারখানা উদ্বোধন
পরবর্তী নিবন্ধবহুমুখী হুমকির মুখে রোহিঙ্গা মুসলিম জনগোষ্ঠী