ঔপনিবেশিক ইহুদিদের একরাতের তাণ্ডবে হতাহত ৪০০ ফিলিস্তিনি, ধ্বংস হাজারো স্থাপনা

ত্বহা আলী আদনান

0
631

ফিলিস্তিনি মুসলমানদের বিরুদ্ধে ইহুদি বসতি স্থাপনকারীদের গত পরশুর এক রাতের ভয়াবহ তাণ্ডবে হতাহত হয়েছেন ৪০০ ফিলিস্তিনি। ২৬ ফেব্রুয়ারি দিবাগত রাতের ঐ হামলায় ধ্বংস করে ও পুড়িয়ে দেওয়া হয়েছে ফিলিস্তিনিদের ১০ হাজার বাড়িঘর, ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি।

ইসরাইল অধিকৃত পশ্চিম তীরে, ঔপনিবেশিক ইহুদি বসতি স্থাপনকারীরা গত ২৬ ফেব্রুয়ারি রাতে ফিলিস্তিনি মুসলমানদের বিরুদ্ধে আরও একটি গণহত্যা চালানোর চেষ্টা করেছে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, এদিন রাতে অঞ্চলটির হুওয়ারা বসতির কাছে বিপুল সংখ্যক ইহুদি বসতি স্থাপনকারী এক হয়ে ফিলিস্তিনি মুসলিমদের বাড়িঘর, কর্মস্থল ও যানবাহন লক্ষ্য করে বর্বরোচিত হামলা চালিয়েছে। এসময় কয়েক শত ফিলিস্তিনি মুসলিমকে আহত করা ছাড়াও ফিলিস্তিনিদের কয়েক ডজন বাড়িঘর ও যানবাহনে আগুন দিয়েছে দখলদার ইহুদিরা।

প্রাথমিক তথ্যমতে, ঔপনিবেশিক ইহুদিদের ভয়ংকর এই তাণ্ডবে একজন মুসলিম গুলিবিদ্ধ হয়ে মারা যান, এবং আরও ৪০০ এর বেশি ফিলিস্তিনি মুসলিম আহত হয়েছেন। আহতদের মধ্যে কয়েকজনকে আগ্নেয়াস্ত্র ও লাঠিসোঁটা দিয়ে মারাত্মকভাবে আঘাত করা হয়েছে, অনেককে বাড়িতে আগুন দিয়ে পুড়িয়ে দেওয়ার চেষ্টাও করেছে মানবতার দুশমন ইহুদিরা।

আল-কুদুস নিউজের সূত্রে জানা গেছে, এই রাতে ইহুদি বসতি স্থাপনকারীদের ৩০টি গ্রুপ একযোগে ফিলিস্তিনিদের ৩০০টি স্থানে এই হামলাগুলো চালিয়েছে। যাতে একটি স্কুল ও ১০০টি বাড়ি সম্পূর্ণ পুড়িয়ে দেওয়া হয়েছে, এছাড়া আরও শতাধিক বাড়ি আংশিকভাবে পুড়িয়ে দেওয়া হয়েছে। একই সাথে ফিলিস্তিনি মুসলিমদের ৫০টিরও বেশি পশুর আস্তাবলে অগ্নিসংযোগ করা হয়েছে, যাতে অনেক গবাদি পশু মারা গেছে।

এই রিপোর্ট তৈরি করা পর্যন্ত, দখলদার ইসরাইলি সেনা-সমর্থিত ইহুদী বসতি স্থাপনকারীরা আরেকটি নৃশংস হামলা চালানোর জন্য প্রস্তুতি নিয়েছে। যেই লক্ষ্যে তারা নাবলুসের দক্ষিণে হাওয়ারা শহরের প্রবেশপথে জড়ো হয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধমালিতে বিধ্বস্ত হওয়া মার্কিন ড্রোন এখন আল-কায়েদা মুজাহিদিনের হাতে
পরবর্তী নিবন্ধমুসলিম নারীদের ফাঁদে ফেলুন: ভারতীয় হিন্দু ধর্মগুরু