জুমার সালাত শেষে উত্তাল ছিল দিল্লির জামে মসজিদ প্রাঙ্গণ

0
252

ভারতের বিতর্কিত ও মুসলিমবিরোধী নাগরিক আইন পুলিশি বাধা উপেক্ষা করে শুক্রবার বাদ জুমা বিক্ষোভে উত্তাল ছিল দিল্লি জামে মসজিদ প্রাঙ্গণ।

পুলিশের বাধাকে উপেক্ষা করেই ভীম সেনা প্রধান চন্দ্রশেখর আজাদ দিল্লি জামে মসজিদ এলাকায় ওই বিক্ষোভের নেতৃত্ব দেন। বিক্ষোভ ঘিরে এলাকায় চরম উত্তেজনার সৃষ্টি হয়। পরে মালাউন পুলিশ চন্দ্রশেখর আজাদকে আটক করে নিয়ে যায়।

বার্তা সংস্থা এএনআই’র একটি প্রতিবেদনে বলা হয়, জুমার নামাজের পর সংবিধানের অনুলিপি হাতে রাস্তায় নেমে বিক্ষোভ প্রদর্শন করেন চন্দ্রশেখর আজাদ।

কয়েক দিন ধরে নাগরিকত্ব আইনের বিরোধিতায় উত্তাল দিল্লি। গত বুধবার জামে মসজিদের শাহি ইমাম সৈয়দ আহমেদ বুখারিও এই আইনের বিরোধিতায় সরব হয়েছেন।

এদিকে গোটা এলাকায় ড্রোন ক্যামেরা দিয়ে নজরদারি চালাচ্ছে দিল্লি পুলিশ।জুমা মসজিদ, চাওরি বাজার এবং লাল কেল্লা মেট্রো স্টেশনগুলিতে ঢোকা ও বেরোনোর দরজা বন্ধ করে দেওয়া হয়েছে এবং ট্রেনগুলি সেখানে থামবে না, জানিয়েছে দিল্লি মেট্রো রেল কর্পোরেশন (ডিএমআরসি)।

১৯৫৫ সালের ভারতীয় নাগরিকত্ব আইন সংশোধন করে বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান থেকে যাওয়া হিন্দু, বৌদ্ধ, শিখ, জৈন, পারসিসহ অমুসলিম অবৈধ অভিবাসীদের নাগরিকত্ব দেওয়ার কথা বলা হয়েছে এই আইনে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন