দিল্লিতে এখনো ৭০০ জন নিখোঁজ’

0
598

সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে ভারতের দিল্লিতে সম্প্রতি ঘটে যাওয়া গণহত্যার পর এখনো ৭০০ জন নিখোঁজ রয়েছে বলে দাবি করেছেন দেশটির পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বঙ্গোপাধ্যায়।

বুধবার (৪ মার্চ) রাজ্যের দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুর এলাকায় দলের কর্মীদের উদ্দেশে তিনি এমন দাবি করেন বলে জানিয়েছে সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস।

মমতা বলেন, “দিল্লির অবস্থা মর্মান্তিক। সেখানে লাশের স্তুপ হয়ে গেছে। অনেক মানুষ গৃহহীন হয়েছে। নর্দমা থেকে মরদেহ উদ্ধার করা হচ্ছে। ৭০০ মানুষ এখনো নিখোঁজ রয়েছে।”

দিল্লির ঘটনাকে “গণহত্যা” উল্লেখ করে তৃণমূল কংগ্রেস নেত্রী বলেন, “এই ঘটনাকে দাঙ্গা বলে আড়াল করা হলেও, এটা প্রকৃতপক্ষে গণহত্যা। এটাকে কখনোই দাঙ্গা বলবেন না। সব স্থানে এটিকে গণহত্যা বলে প্রচারণা চালান।”

প্রসঙ্গত, গত ২৪ ফেব্রুয়ারি থেকে সিএএ’বিরোধীদের ওপর হামলা চালায় সিএএ’পন্থী কট্টর হিন্দুত্ববাদী মালাউন মুশরিকরা।এর জের ধরে শুরু হয় গণহত্যা। পরদিন সেই তাণ্ডব পূর্ব দিল্লিতেও ছড়িয়ে পড়ে। ওই ঘটনায় সংবাদ মাধ্যমগুলোতে ৪৭জন বলা হলেও মৃত্যুর সংখ্যা আরও অনেক বেশি। গত কয়েকদিনে নালা নর্দমায় থেকে ১১জনের লাশ উদ্ধার হয়েছে।আহতদের সটিক সংখ্যা এখনও জানা যায়নি।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন