মহানবী(সা.)কে নিয়ে কটূক্তিকারীর বিরুদ্ধে আন্দোলন করায় ৩ মুসলিমকে গুলি করে হত্যা করেছে ভারতীয় মালাউন পুলিশ

1
489
ভারতে মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদ বিক্ষোভে পুলিশের গুলিতে নিহত ৩ মুসলিম

মুসলিমদের প্রাণের স্পন্দন হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ফেসবুকে কটূক্তিমূলক পোস্ট করেছে ভারতের বেঙ্গালুরুর কাভাল বীরসান্দ্রা এলাকার এক উগ্র মালাউন। এর প্রতিবাদে বিক্ষোভ করেন নবী প্রেমী বেঙ্গালুরু মুসলিমরা। এসময় ভারতীয় মালাউন পুলিশ বাহিনী গুলি করে হত্যা করে ৩ জন বিক্ষোভকারী মুসলিমকে। গ্রেফতার করা হয়েছে আরো ১১০ জনকে।

ঘটনার সূত্রপাত গত মঙ্গলবার (১১ আগস্ট) রাতে। কংগ্রেস বিধায়ক শ্রীনিবাস মূর্তির ভাইপো “নবীন” ফেসবুকে মহানবী হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহী ওয়া-সাল্লামকে নিয়ে কুরুচিপূর্ণ একটি পোস্ট করে। এই কুরুচিপূর্ণ পোস্টটি ছড়িয়ে পড়তেই হাজার হাজার নবী প্রেমী মুসলিম বিধায়কের বাড়ির সামনে বিক্ষোভ দেখাতে থাকেন।

এরপর ঘটনাস্থলে আসে ডিজে হাল্লি ও কেজি হাল্লি থানার মালাউন পুলিশ। সাথে নিয়ে আসা হয় ওই এলাকায় বিশাল পুলিশবাহিনী, যেন কোন রণক্ষেত্রে তারা যুদ্ধ করতে এসেছে। এসময় ভারতের হিন্দুত্ববাদী মালাউন
পুলিশ বাহিনীর সঙ্গে সংঘর্ষ শুরু হয় বিক্ষোভকারীদের।
বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে প্রথমে লাঠিচার্জ, কাঁদানে গ্যাস ব্যবহার করলেও, এর কিছুক্ষণ পরেই বিক্ষোভকারীদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে মালাউন পুলিশ বাহিনী।

ভারতের এনডিটিভি ও আনন্দবাজার পত্রিকার তথ্যমতে, মুসলিমরা থানায় মামলা করতে চাইলে মামলা নেয়নি মালাউন পুলিশ, বিপরীতে গুলি করে হত্যা করা হয় তিন জন বিক্ষোভকারীকে। এছাড়াও বেঙ্গালুরু মালাউন পুলিশ বাহিনী ১১০ জন বিক্ষোভকারীকে গ্রেফতার করেছে।

এদিকে, পোস্ট দাতার ব্যাপারে সাজানো হয়েছে অ্যাকাউন্ট হ্যাকড হওয়ার গল্প।

টুইটারের এক পোস্টে বেঙ্গালুরু পুলিশ জানায়, ডিজি হাল্লি ও কেজি হাল্লিতে সংঘাত হয়েছে। বিক্ষোভকারীদের সরিয়ে দিতে পুলিশ লাঠিচার্জ, টিয়ারগ্যাস ও গুলি ব্যবহার করেছে।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন