নিখোঁজ তিন কাশ্মিরিকে হত্যা করেছিল ভারতীয় সেনাবাহিনী

2
989
নিখোঁজ তিন কাশ্মিরিকে হত্যা করেছিল ভারতীয় সেনাবাহিনী

কাশ্মিরে নিখোঁজ তিন তরুণের পরিবারের অভিযোগ, ভারতীয় সেনাবাহিনীর সাজানো অভিযানে তারা নিহত হয়েছেন। গত ১৮ জুলাই দক্ষিণাঞ্চলীয় সোপিয়ান জেলায় এক অভিযানে নিহতদের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর ওই তরুণদের শনাক্ত করে তাদের পরিবারের সদস্যরা। ভারতীয় সেনাবাহিনীর দাবি, ওই অভিযানে নিহতরা পাকিস্তানি সন্ত্রাসী। তবে পরিবারের দাবি, কাজের খোঁজে বের হয়ে যাওয়ার পর থেকেই এই তরুণেরা নিখোঁজ ছিল। তাদের নির্দোষ প্রমাণে মোবাইল ফোনের কলরেকর্ড ও আগের আচরণ তদন্তের দাবি তুলেছেন তারা। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

এ বছর কাশ্মিরের স্বাধীনতাকামীদের বিরুদ্ধে ভুয়া অভিযান চালাচ্ছে  ভারতীয় সেনাবাহিনী। জানুয়ারি থেকে এখন পর্যন্ত শতাধিক স্বাধীনতাকামীসহ অন্যান্য সাধারণ মুসলিম বিভিন্ন অভিযানে নিহত হয়েছেন।

পরিবারের সদস্যরা বলছেন, তিন চাচাতো ভাই আবরার খাটানা (১৮), ইমতিয়াজ আহমেদ (২১) ও আবরার আহমেদ (২৫) গত ১৬ জুলাই রাজৌরি জেলার বাড়ি থেকে কাজের সন্ধানে বেরিয়ে যায়। তবে একদিনের মাথায় পরিবারের সঙ্গে তাদের যোগাযোগ বন্ধ হয়ে যায়। এই তরুণদের আরেক ভাই নাসিব খাটানা বলেন, আজ সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ছবি থেকে তাদের চিহ্নিত করতে পারি।

নিখোঁজ এক তরুণের বাবা মো. ইউসুফ জানান, ছেলে গত ১৭ জুলাই সর্বশেষ তার স্ত্রীর সঙ্গে কথা বলেন। তার পরদিন থেকেই তাদের তিন ভাইয়েরই ফোন বন্ধ পাওয়া যাচ্ছিল। ছবি দেখে শনাক্ত করার পর এখন এই তরুণদের মরদেহ ফিরিয়ে দেওয়ার দাবি জানিয়েছেন পরিবারের সদস্যরা।

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধমহানবী(সা.)কে নিয়ে কটূক্তিকারীর বিরুদ্ধে আন্দোলন করায় ৩ মুসলিমকে গুলি করে হত্যা করেছে ভারতীয় মালাউন পুলিশ
পরবর্তী নিবন্ধআল-ফিরদাউস নিউজ বুলেটিন || আগস্ট ২য় সপ্তাহ, ২০২০ঈসায়ী ||