সোমালিয়া | মুজাহিদদের শহিদী হামলায় ৬২ এরও অধিক মুরতাদ সৈন্য নিহত ও আহত

1
1343
সোমালিয়া | মুজাহিদদের শহিদী হামলায় ৬২ এরও অধিক মুরতাদ সৈন্য নিহত ও আহত

সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে দেশটির মুরতাদ সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা ও দখলদার ক্রুসেডার বাহিনীর জন্য নির্ধারিত একটি পাঁচতারকা হোটলে শহিদী ও সফল ইনগিমাসী হামলা চালিয়েছেন আল-কায়েদা শাখা হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন।

“শাহাদাহ্ নিউজ” কর্তৃক প্রকাশিত রিপোর্ট থেকে জানা গেছে, গত ১৬ আগস্ট রবিবার, সোমালিয়ার রাজধানী মোগাদিশুর উপকূলবর্তী একটি পাঁচতারকা হোটলে শহিদী ও সফল ইনগিমাসী হামলা চালিয়েছিলেন আল-কায়েদা মুজাহিদিন। উক্ত হোটেলটি ব্যাবহৃত হত সোমালিয় মুরতাদ সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা ও দখলদার ক্রুসেডার বাহিনীর জন্য।

হারাকাতুশ শাবাবের একজন জানবায মুজাহিদ প্রথমে শহীদি হামলার মাধ্যমে হোটেলের গেইটে বিপুল বিধ্বংসী বিস্ফোরণ ঘটান। তারপর বাহিরে অপেক্ষারত বাকী ৪ জন জানবাজ মুজাহিদ হোটেলের ভেতর ঢুকে টার্গেট করে করে হত্যা করতে থাকেন মুরতাদ সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাদের। এভাবে দীর্ঘ ৮ ঘন্টা যাবৎ মুজাহিদগণ হোটেলটি নিজেদের নিয়ন্ত্রণে রেখে মুরতাদ বাহিনীর উচ্চপস্থ কর্মকর্তাদেরকে চিহ্নিত করে হত্যা করেন।

হারাকাতুশ শাবাব এই হামলায় মুরতাদ বাহিনীর হতাহতের একটি প্রাথমিক পরিসংখ্যান প্রকাশ করেছেন। যেখানে বলা হয়েছে, মুজাহিদদের এই বীরত্বপূর্ণ অভিযানে মুরতাদ বাহিনীর ২৫ সদস্য নিহত হয়েছে, গুরুতর আহত হয়েছে আরো ৩৭ এরও অধিক।

মুজাহিদদের সফল এই অভিযানে নিহত হওয়া উচ্চপদস্থ কয়েকজন কর্মকর্তা ও সামরিক হোটেলের কিছু দৃশ্য…

 

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন