নির্মাণ কাজ শেষ না হতেই বিধ্বস্ত দেয়াল

0
487
নির্মাণ কাজ শেষ না হতেই বিধ্বস্ত দেয়াল

বরিশালের আগৈলঝাড়া উপজেলার বাগধা ইউনিয়নের জোবারপাড় (রামদেবেরপাড়) গ্রামের অসহায় অনন্ত বাড়ৈ গৃহহীন থাকায় একটি প্রকল্প থেকে এক লাখ বিশ হাজার টাকা ব্যয়ে তাকে একটি ঘর তৈরির জন্য সরকারিভাবে বরাদ্দ হয়। কাজের ঠিকাদার উপজেলার গৈলা ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও গৈলা ইউপি সদস্য তরিকুল ইসলাম চাঁন। নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে বসত ঘর নির্মাণ কাজের শুরুতেই দেয়াল ধসে পড়েছে। প্রকল্পটি বাস্তবায়ন করছেন উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা।

আগৈলঝাড়া উপজেলার বাগধা ইউনিয়নের জোবারপাড় (রামদেবেরপাড়) গ্রামের অসহায় অনন্ত বাড়ৈ জানান, আগৈলঝাড়া উপজেলায় প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলাম অসহায়দের ঘর নির্মাণের দায়িত্ব প্রদান করেন একই উপজেলার গৈলা ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও গৈলা ইউপি সদস্য ঠিকাদার তরিকুল ইসলাম চাঁনকে। ঠিকাদার চাঁন কাজের ধারাবাহিকতায় মঙ্গলবার থেকে তার ঘর নির্মাণের কাজ শুরু করেন। ঠিকাদার নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করায় নির্মাণাধীন ঘরের পশ্চিম ও দক্ষিণ পাশের দেয়াল বৃহস্পতি ও শুক্রবার বিধস্ত হয়েছে।

স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য প্রদীপ রায় বলেন, কাজের গুণগত মান নিয়ে কথা বলায় ঠিকাদার তরিকুল ইসলাম চাঁন আমাকে গালমন্দ করেছেন।

এ ব্যাপারে প্রকল্প বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোশাররফ হোসাইন বলেন, আমি সরেজমিন দেখে এসেছি। অদক্ষ নির্মাণ মিস্ত্রির জন্য এই ঘটনাটি ঘটেছে। বিষয়টি নিয়ে আমি উপজেলা নির্বাহী অফিসারসহ কমিটির সাথে আলোচনা করব। তার পরে কমিটির সিদ্ধান্ত মোতাবেক ঠিকাদার পুনরায় কাজ করে দেবেন।

প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলাম সাংবাদিকদের বলেন, ঘর নির্মাণ বাস্তবায়ন কমিটির সদস্য সচিব উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সরেজমিন বিষয়টি দেখে রিপোর্ট দেওয়ার পরে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। সেই পর্যন্ত ঠিকাদারের কাজ বন্ধ থাকবে। কালের কন্ঠ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধনাটোরে ব্যবসায়ীকে কোপাল সন্ত্রাসীরা
পরবর্তী নিবন্ধআমেরিকায় শিক্ষকদের আগাম অবসর, চাকরি ছাড়ার হিড়িক