খোরাসান | তালেবানের হামলায় ৪০ এরও অধিক কাবুল সৈন্য হতাহত

0
300
খোরাসান | তালেবানের হামলায় ৪০ এরও অধিক কাবুল সৈন্য হতাহত

আফগানিস্তানে মুরতাদ কাবুল বাহিনীর উপর একাধিক সফল হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। এতে কমপক্ষে ৪০ সৈন্য নিহত ও আহত হয়েছে।

রিপোর্ট অনুযায়ী, গত ২৬ জানুয়ারি মঙ্গলবার সকাল বেলায়, নানগারহার প্রদেশে মুরতাদ কাবুল বাহিনীর বিরুদ্ধে ২টি সফল অভিযান পরিচালনা করেছেন তালেবান মুজাহিদিন। এর মধ্যে দাহ-বালা জেলায় মুজাহিদদের পরিচালিত হামলায় ১টি ট্যাঙ্ক ধ্বংস এবং কমপক্ষে ৬ মুরতাদ সৈন্য নিহত হয়। একইভাবে জেলা খোগিয়ানে মুজাহিদদের দুটি বোমা হামলায় ৯ মুরতাদ সৈন্য নিহত এবং অন্য এক সৈন্য আহত হয়।

এমনিভাবে সন্ধ্যাকালে বলখ প্রদেশের চারবোলোক জেলায় মুরতাদ কাবুল বাহিনীর একটি সেনা বেসে বোমা হামলা চালান মুজাহিদগণ, যার ফলে ৫ মুরতাদ সৈন্য নিহত হয়। অপরদিকে দুপুরবেলায় দৌলতাবাদ জেলায় মুরতাদ বাহিনীর একটি সামরিক ঘাঁটিতে বোমা হামলা চালান মুজাহিদগণ। এতে ৪ কমান্ডো নিহত এবং আরো ২ কমান্ডো আহত হয়।

একইভাবে দুপুরবেলায় লোগার প্রদেশের চারাখ জেলায় কাবুল সৈঅন্যদের একটি ট্যাঙ্ক লক্ষ্য করে বোমা হামলা চালান তালেবান মুজাহিদগণ। এতে ট্যাঙ্কটি ধ্বংস এবং তাতে থাকা ৫ সৈন্য নিহত হয়।

সর্বশেষ কুন্দুজ প্রদেশের আলীয়াবাদ জেলায় একটি পুলিশ গাড়ি লক্ষ্য করে বোমা হামলা চালান তালেবান মুজাহিদগণ। এতে গাড়িটি ধ্বংস এবং পুলিশ অফিসারসহ ৪ পুলিশ নিহত হয়েছে, আহত হয়েছে আরো ২ পুলিশ অফিসারসহ ৩ মুরতাদ সদস্য।

IMG-20201220-141651

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন