কাশ্মীরে মালাউন বাহিনীর উপর স্বাধীনতাকামীদের হামলা, একাধিক সেনা আহত

1
443
কাশ্মীরে মালাউন বাহিনীর উপর স্বাধীনতাকামীদের হামলা, একাধিক সেনা আহত

কাশ্মীরে স্বাধীনতাকামীরা ভারতীয় বাহিনীর একটি টহলদারী দলের উপর এলোপাথাড়ি গুলি হামলা চালিয়েছেন। শামসিপোড়া জাতীয় সড়কে এই ঘটনাটি ঘটে।

গেরিলা যোদ্ধাদের এই বরকতময় হামলায় ৪ নাপাক সেনা গুরুতর আহত হয়েছে। এই ঘটনার পরই তল্লাসির নামে মুসলমানদের হয়রানির জন্য পুরো এলাকাটিকে ঘিরে ফেলা হয়েছে। ইন্টারনেট সেবা বন্ধ করে দেওয়া হয়েছে৷  এর আগে জম্মু ও কাশ্মীর প্রশাসনের পক্ষ্য থেকে এই কেন্দ্র দখলকৃত অঞ্চলে হাই স্পিড মোবাইল ডেটা বন্ধ করার নির্দেশিকা জারি করা হয়েছিল৷ এই নির্দেশিকা ফেব্রুয়ারির ৬ তারিখ পর্যন্ত বলবৎ থাকবে৷ জম্মু ও কাশ্মীরের স্বরাষ্ট্র দপ্তরের তরফে জানানো হয়েছিল যে  ‘দেশবিরোধী’ কার্যকলাপ হতে পারে এমন আশঙ্কা করেই তারা এই সিদ্ধান্ত নিয়েছে৷ প্রশাসন সূত্রে খবর, ইন্টারনেটের মাধ্যমে উপত্যকার যুব সমাজকে স্বাধীনতাকামীরে দলে  আনার চেষ্টা করছে সংগঠনগুলি৷ তাদের মধ্যে ভারত সম্বন্ধে  ‘বিদ্বেষ’ ঢুকিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে৷ সেই কারণেই জম্মু ও কাশ্মীরে ইন্টারনেটের উপর বিধিনিষেধ জারি করা হচ্ছে৷

আসলে বাস্তবতা হচ্ছে, ভারতীয় মালাউনরা কাশ্মীরে বর্বর আগ্রাসন চালিয়ে যাচ্ছে। তাদের অন্যায় অত্যাচার যেন বহিঃবিশ্বে প্রকাশিত হতে না পারে সেজন্য কিছুদিন পরপরই ইন্টারনেট সেবা বন্ধ করে দেয়।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন