ধানমন্ডি লেকে ভেঙে দেওয়া হল মসজিদ, মুসল্লিদের প্রতিবাদ

1
564
ধানমন্ডি লেকে ভেঙে দেওয়া হল মসজিদ, মুসল্লিদের প্রতিবাদ

রাজধানীর ধানমন্ডি লেকে মসজিদ উচ্ছেদের প্রতিবাদ জানিয়েছে ধানমন্ডি ওয়েল ফেয়ার সমিতি। শুক্রবার (৫ ফেব্রুয়ারি) সমিতির কার্যালয়ে এক প্রতিবাদ সমাবেশে এ প্রতিবাদ জানানো হয়। সমাবেশে ধানমন্ডিসহ বিভিন্ন মসজিদ কমিটি ও মুত্তয়াল্লীরা উপস্থিত ছিল।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, গত ২ ফেব্রুয়ারি সকালে বুলডোজার দিয়ে ধানমন্ডি লেকের ভেতরে থাকা আর রহমান জামে মসজিদটি ভেঙে দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। অথচ এই মসজিদে প্রতিদিন লেকে ঘুরতে আসা শতশত দর্শনার্থী নামাজ আদায় করতেন।

ডিএসসিসি মুসল্লিদের এই প্রয়োজনের কথা বিবেচনা না করে মসজিদটি ভেঙে দিয়েছে। এতে মুসল্লিরা ও ধানমন্ডিবাসী ব্যথিত হয়েছে। সিটি করপোরেশন একের পর এক মসজিদ উচ্ছেদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

মসজিদটির জন্য গৃহায়ন ও গণপূর্তের কাছে আবেদন করা হয়েছে। আবেদনটি প্রক্রিয়াধীন থাকা অবস্থায় লেকের নকশায় না থাকার অজুহাতে মসজিদটি ভেঙে দেয়া হয়েছে। অথচ লেকের মধ্যে এমন অনেক অবৈধ স্থাপনা রয়েছে যেখানে মদ, জুয়াসহ নানা অশালীন কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে। কিন্তু সেসব স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে না। শুধু মসজিদটি কেনো ভেঙে দেয়া হয়েছে সেটি আমাদের বোধগম্য নয়।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন