মালি | মুজাহিদিন কর্তৃক সামরিক ঘাঁটি বিজয়, নিহত ১০, আহত অনেক

2
638
মালি | মুজাহিদিন কর্তৃক সামরিক ঘাঁটি বিজয়, নিহত ১০, আহত অনেক

পশ্চিম আফ্রিকার দেশ মালিতে একটি সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছেন আল-কায়েদা মুজাহিদিন, এসময় ঘাঁটি বিজয়সহ মুজাহিদদের হাতে কমপক্ষে ১০ সৈন্য নিহত এবং কয়েক ডজন সৈন্য আহত হয়েছে।

রিপোর্ট অনুযায়ী, গত ৪ জানুয়ারি বৃহস্পতিবার, আফ্রিকার পশ্চিমাঞ্চলীয় দেশ মালির বোনি শহরে দেশটির মুরতাদ সামরিক বাহিনীর একটি ঘাঁটিতে হামলা চালিয়েছেন আল-কায়েদা শাখা ‘জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন’ এর জানবায মুজাহিদিন। মুজাহিদগণ ভারী অস্ত্রশস্ত্র দ্বারা তীব্র হামলা চালিয়ে মুরতাদ বাহিনী থেকে সামরিক ঘাঁটিটি নিয়ন্ত্রণে নেন।

এই অভিযানে মুজাহিদদের হাতে কমপক্ষে ১০ মুরতাদ সৈন্য নিহত এবং কয়েক ডজন সৈন্য আহত হয়েছে। এছাড়াও মুজাহিদগণ কয়েকটি সামরিকযান সহ বেশ কিছু যুদ্ধাস্ত্র ও গোলা-বারুদ গনিমত লাভ করেছেন।

এদিকে ক্রুসেডার ফ্রান্সকে খুশি করতে একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করে মুজাহিদদের এই বরকতময়ী হামলার নিন্দা জানিয়েছে সেকুলার তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী।

বিবৃতিতে বলা হয়েছে, “মালির মোপতি অঞ্চলের বোনিতে একটি সামরিক ঘাঁটিতে কথাত “সন্ত্রাসী” (মুজাহিদদের) হামলায় অনেক সেনা প্রাণ হারিয়েছে এবং আরও বেশ কিছু সৈন্য আহত হয়েছে। এই সংবাদ জানতে পেরে আমরা দুঃখিত। আমরা এই আক্রমণটির তীব্র নিন্দা জানাই”।

উল্লেখ্য যে, সিরিয়া, আফগানিস্তান ও সোমালিয়ার পর বর্তমানে মালিতে ক্রুসেডার ফ্রান্সের হয়ে মুজাহিদদের বিরুদ্ধে পরিচালিত যুদ্ধে সামরিক ও অর্থনৈতিকভাবে অংসগ্রহণ করেছে সেকুলার তুর্কি প্রশাসন।

মালি | মুজাহিদিন কর্তৃক সামরিক ঘাঁটি বিজয়, নিহত ১০, আহত অনেক

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন