এবার চাঁদাবাজি করে চেয়ারম্যান ধরা

1
193
এবার চাঁদাবাজি করে চেয়ারম্যান ধরা

নাটোরের গুরুদাসপুরে আশ্রয়ণ প্রকল্পে হতদরিদ্রদের ঘর দেওয়ার নামে চাঁদাবাজির মামলায় উপজেলার নাজিরপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. শওকত রানাকে (৪৬) কারাগারে পাঠিয়েছেন আদালত।

এ মামলায় উচ্চ আদালতের আদেশে ৪২ দিনের জামিনে ছিলেন ইউপি চেয়ারম্যান শওকত রানা। বাদীপক্ষের আইনজীবী মো. নওয়াব আলী মুঠোফোনে প্রথম আলোকে তথ্যটি নিশ্চিত করেছেন।

আইনজীবী মো. নওয়াব আলী বলেন, ২০১৭ সালে সরকারি আশ্রয়ণ প্রকল্পের আওতাধীন হতদরিদ্রদের ঘর করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে তাঁর ব্যক্তিগত সহকারী (পিএস) মো. নুরুল ইসলামের মাধ্যমে মামলার বাদী মো. জালাল উদ্দিনের কাছ থেকে ৫০ হাজার টাকা ঘুষ নিয়েছিলেন চেয়ারম্যান শওকত রানা। কিন্তু কয়েক বছর পার হলেও তাঁকে ঘর দেওয়া হয়নি। এমনকি ফেরত দেওয়া হয়নি পিএসের মাধ্যমে নেওয়া ৫০ হাজার টাকাও।

এ ঘটনায় ভুক্তভোগী জালাল উদ্দিন গত বছরের ১২ নভেম্বর থানায় শওকত রানা ও নুরুল ইসলামের বিরুদ্ধে মামলা করেন। এ মামলায় নুরুল ইসলাম গ্রেপ্তার হয়ে জেল খাটলেও (এখন জামিনে) চেয়ারম্যান উচ্চ আদালত থেকে ৪২ দিনের জামিন নিয়েছিলেন।

সোমবার নাটোরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চেয়ারম্যান শওকত রানার জামিন শুনানির দিন ছিল। আদালত শুনানি শেষে তাঁর জামিন বাতিল করে তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলার বাদী জালাল উদ্দিন বলেন, তিনি খেটে খাওয়া মানুষ। একটি বেসরকারি সংস্থা (এনজিও) থেকে ঋণ করে নুরুল ইসলামের হাতে ৫০ হাজার টাকা তুলে দিয়েছিলেন ঘর পাওয়ার আশায়। টাকা দেওয়ার ৪ বছর কেটে গেলেও ঘর পাননি তিনি। উপরন্তু শ্রম–ঘাম ঝরিয়ে ঋণের টাকা শোধ করেছেন। কিন্তু ঘর পাননি তিনি।
প্রথম আলো

১টি মন্তব্য

  1. আসসালামুআলাইকুম
    প্রিয়
    মুজাহিদ ভাই,
    কেমন আছেন??

    আমি একজন বাংলাদেশী ওমান প্রবাসী!

    প্রশ্নঃ
    কি ভাবে আমি আপনাদের সাথে যুক্ত হতে পারি?

    আমার লক্ষ্য ওমান থেকে আফগানিস্তান হিজরত করব এবং মুজাহিদিন ভাইদের সাথে যুক্ত হবো।

    কিন্তু, কিছু সমস্যা ও রয়েছে (আরবাব) যিনি আমার আরাবী উনি কোন প্রকার ট্যুরে যাওয়ার যেমন ঃ উমান থেকে পাকিস্তান / আফগানিস্তান যায়ার অনুমতি দিতে না’রাজ!
    গেলে শুধু বাংলাদেশ যেতে পারি আর কোথাও নাহ।

    এইজন্য আমার কিছু পরামর্শ প্রয়োজন।

    প্রিয় ভাই, আপনাদের কাছে অনুরোধ শুধু আমাকে পরামর্শ দিন,
    মহান রব এর উপর তাওয়াক্কুল করে
    আমি নিজ উদ্যোগে বেড়িয়ে যাবো,
    এবং গন্তব্যে পৌছানো অব্দি মহান রব এর দয়ায় নিজ দায়িত্বে সকল বাধা অতিক্রম করে
    এগিয়ে যাবো।
    আমি আমার ইমেইল দিচ্ছি আমি আপনাদের পক্ষ থেকে রিপ্লাই এর অপেক্ষায় থাকবো।
    মহান রব আপনাদেরকে উত্তম প্রতিদান দান করুন।
    আ-মীন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন