সোমালিয়া | মুজাহিদদের শহিদী হামলায় ২৪ মুরতাদ সৈন্য নিহত, ১০টি গাড়ি ধ্বংস

1
682
সোমালিয়া | মুজাহিদদের শহিদী হামলায় ২৪ মুরতাদ সৈন্য নিহত, ১০টি গাড়ি ধ্বংস

আফ্রিকার পূর্বাঞ্চলীয় দেশ সোমালিয়ার রাজধানী মোগাদিশু। সে দেশের রাষ্ট্রপতির প্রাসাদের প্রধান সুরক্ষা চৌকিটিকে লক্ষ্য করে ইস্তেশহাদী বোমা হামলা চালিয়েছেন শাবাব মুজাহিদিন। এতে কমপক্ষে ২৪ মুরতাদ নিহত ও ১০টি গাড়ি ধ্বংস হয়েছে।

রিপোর্ট অনুযায়ী, গত শনিবার আল-কায়েদা শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদিন রাজধানী মোগাদিশুতে দেশটির মুরতাদ রাষ্ট্রপতি প্রাসাদের প্রধান সুরক্ষা চৌকিকে লক্ষ্য করে শক্তিশালী গাড়ি বোমা দ্বারা একটি সফল শহিদী হামলা চালিয়েছেন।

হামলাটি এমন সময় চালানো হয়েছে, যখন ঘটনাস্থলে উচ্চপদস্থ সরকারী কর্মকর্তা ও আধিকারিকরা উপস্থিত ছিল, ফলে তাদের মধ্যে প্রচুর সংখ্যক মুরতাদ সদস্য নিহত ও আহত হয়েছে। ধ্বংস হয়েছে মুরতাদ কর্মকর্তাদের ১০টি গাড়ি।

প্রাথমিক তথ্যমতে, মুজাহিদদের এই সফল হামলায় সরকারী আধিকারিক ও উচ্চপদস্থ কর্মকর্তাসহ ২৪ জন মুরতাদ সদস্য নিহত ও আহত হয়েছে। হামলার সময় ভারী নিরাপত্তা বেষ্টিত জায়গায় অনেক সরকারী, সুরক্ষা ও সরকারি ব্যক্তিবর্গ উপস্থিত ছিল।

পশ্চিমা সমর্থিত সোমালী সরকার রাজধানীতে সুরক্ষা ব্যবস্থা কঠোর করা, রাস্তাঘাট বন্ধ করা এবং বিপুল সংখ্যক সড়কে অবরোধ স্থাপন করা সত্ত্বেও, রাষ্ট্রপতি প্রাসাদের আশেপাশের অঞ্চলে আল-শাবাব মুজাহিদিন এখনও মোগাদিসুতে সরকারী ভবন এবং মুরতাদ বাহিনীর মজবুত ঘাঁটিগুলির কেন্দ্রস্থলে শক্তিশালী হামলা চালানোর মাধ্যমে প্রভাব বিস্তার করে চলছেন।

সোমালিয়া | মুজাহিদদের শহিদী হামলায় ২৪ মুরতাদ সৈন্য নিহত, ১০টি গাড়ি ধ্বংস

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন