ভারতের তাবেদারি করেও ফের গৃহবন্দি ওমর আবদুল্লাহ-মেহবুবা মুফতি

2
363
ভারতের দাবেদারি করেও ফের গৃহবন্দি ওমর আবদুল্লাহ-মেহবুবা মুফতি

ভারত দখলকৃত জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ও ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আবদুল্লাহ অভিযোগ করেছেন, তিনি, তার বাবা বর্তমান এমপি ফারুক আবদুল্লাহকে কর্তৃপক্ষ গৃহবন্দি করে রেখেছে। রোববার (১৪ ফেব্রুয়ারি) সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তিনি এ অভিযোগ করেন।

ওমর আবদুল্লাহ টুইটারে বলেন, কোনো ব্যাখ্যা না দিয়েই আমাদের বাড়িতে তালাবন্দি করে রাখা হয়েছে। এটি খুবই অন্যায় যে, তারা আমার বাবা বর্তমান এমপি ফারুক আবদুল্লাহসহ আমাকে আমার বাড়িতে বন্দি করে রেখেছে। আমার বোন এবং তার সন্তানদের তাদের বাড়িতে বন্দি করে রাখা হয়েছে।’

টুইটারে তিনি তার বাড়ির গেটের বাইরে পুলিশের গাড়ির ছবি পোস্ট করেছেন। তার গৃহকর্মীদেরও বাড়িতে প্রবেশ করতে দেয়া হচ্ছে না বলে অভিযোগ করেন এই সাবেক মুখ্যমন্ত্রী।

এর আগে শনিবার (১৩ ফেব্রুয়ারি) পিপলস ডেমোক্র্যাটিক পার্টির (পিডিপি) প্রেসিডেন্ট ও সাবেক মু্খ্যমন্ত্রী মেহবুবা মুফতি অভিযোগ করেন, তাকেও গৃহবন্দি করে রাখা হয়েছে। গত বছরের ডিসেম্বরে পারিমপোরা এলাকায় নিহত আতহার মুশতাকের পরিবারের সঙ্গে সাক্ষাত করতে যাওয়ার আগেই তাকে গৃহবন্দি করে রাখা বলে তিনি অভিযোগ করেন।

গত বছরের মার্চে প্রায় আট মাস পর ওমর আবদুল্লাহকে মুক্তি দেয়া হয়। গত বছরের ৫ আগস্ট জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা ৩৭০ ধারা প্রত্যাহার করার পরে ওমর আব্দুল্লাহকে আটক করা হয়েছিল। এরপর গত অক্টোবরে প্রায় এক বছরের বেশি সময় পর মুক্তি দেয়া হয় সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিকে। গত বছরের ৫ আগস্ট মেহবুবা মুফতিকে আটক করা হয়। তারপর থেকেই বন্দি ছিল পিডিপি প্রেসিডেন্ট মেহবুবা মুফতি।

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন