পাকিস্তান | সেনা অভিযানকে ব্যর্থ করল পাক তালেবান, ৩০ এরও অধিক সেনা হতাহত

0
602
পাকিস্তান | সেনা অভিযানকে ব্যর্থ করল পাক তালেবান, ৩০ এরও অধিক সেনা হতাহত

পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানে মুজাহিদদের বিরুদ্ধে পরিচালিত দেশটির মুরতাদ সেনাবাহিনীর অভিযানকে ব্যর্থ করে দিয়েছেন টিটিপির মুজাহিদিন। এতে কমপক্ষে ৩০ মুরতাদ সৈন্য নিহত ও আহত হয়েছে।

রিপোর্ট অনুযায়ী, গত ১৯ ফেব্রুয়ারি শুক্রবার, পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানের মীরআলী সীমান্তে অবস্থিত তেহরিক-ই-তালেবান পাকিস্তানের জানবায মুজাহিদদের একটি ঘাঁটিতে অপারেশনের জন্য এসেছিল দেশটির মুরতাদ সেনাবাহিনী। কিন্তু টিটিপির মুজাহিদগণ তাদের গোয়েন্দা বিভাগের মাধ্যমে পূর্বেই এই অপারেশনের তথ্য পেয়ে যান। তাই মুজাহিদগণ সংবাদ পাওয়ার পরপরই ঘাঁটি ছেড়ে সামরিক কাফেলা আসার অপেক্ষায় লক্ষ্য স্থির করে বসে থাকেন।

সেনাবাহিনী মুজাহিদদের কাছাকাছি যাওয়ার সাথে সাথেই মুজাহিদিনরা নাপাক সেনাবাহিনীকে টার্গেট করে আক্রমণ চালাতে শুরু করেন। সকাল থেকে শুরু হওয়া এই লড়াই ঐদিন সন্ধ্যা অবধি অব্যাহত থাকে। তালেবান জানিয়েছে যে, মুজাহিদদের তীব্র হামলায় এসময় নাপাক সেনাবাহিনীর কমপক্ষে ৩০ সেনা সদস্য নিহত ও আহত হয়েছে, এবং মহান আল্লাহ্ তা’আলার বিশেষ সহায়তায় মুজাহিদিনরা নিরাপদে অবরোধ থেকে সরে পড়তে সক্ষম হন।

টিটিপির মুখপাত্র মোহাম্মদ খোরাসানী হাফিজাহুল্লাহ্ জানান, পাক মিডিয়াগুলো মুজাহিদদের সফল এই অভিযানের বিষয়ে একেবারেই নিশ্চুপ থাকার ভূমিকা পালন করছে। যার উদ্দ্যেশ্য হচ্ছে- তাদের বড় বড় মিথ্যা প্রচারণাকে টিটিপি একের পর এক মিথ্যা প্রমাণিত করছে।

এটি লক্ষ করা উচিত যে তাদের একটি বড় দাবি “ছাড়পত্র” মিথ্যা প্রমাণিত হওয়ার কারণে সাম্প্রতিক হামলাগুলি সম্পর্কে জাতীয় মিডিয়া পুরোপুরি নীরব ছিল।

IMG-20200928-225219

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন