পাকিস্তান | বাজোর ও সোয়াতে টিটিপির হামলা, নিহত ৪ এরও অধিক সেনা সদস্য

0
920
পাকিস্তান | বাজোর ও সোয়াতে টিটিপির হামলা, নিহত ৪ এরও অধিক সেনা সদস্য

পাকিস্তানের বাজোর এজেন্সীতে সেনাবাহিনীর উপর টানা দুটি হামলায় কমপক্ষে ২ সেনা নিহত এবং কতক সেনা আহত হয়েছে। সোয়াতেও সেনাবাহিনীর উপর চালানো হয়েছে অভিযান। যার ফলে হতাহত হয়েছে আরো ২ সেনা সদস্য।

উমর মিডিয়ার সূত্রে জানা গেছে, গত ১৭ মার্চ বুধবার সকালে, পাকিস্তানের বাজোর এজেন্সির ওয়ারা মুম্যান্ড এলাকায় দেশটির মুরতাদ সেনাদের টার্গেট করে অজ্ঞাত দিক থেকে হামলা চালান মুজাহিদগণ। এতে অজ্ঞাত দিক থেকে আসা গুলিতে গুলিবিদ্ধ হয়ে মারা যায় ১ সেনা সদস্য।

এর কিছুক্ষণ পরে সশস্ত্র বাহিনীর সদস্যরা নিহত সেনাকে নিতে আসলে তাদের উপরেও আক্রমণ করেন মুজাহিদগণ, এবারও গুলিবিদ্ধ হয়ে মারা যায় আরো ১ সেনা সদস্য, আহত হয় আরো কতক সেনা সদস্য।

তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) মুখপাত্র মোহাম্মদ খোরাসানী হাফিজাহুল্লাহ্ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই হামলার দায় স্বীকার করেছেন।

অন্যদিকে, এদিন পাকিস্তানের সোয়াতে দেশটির মুরতাদ সেনাবাহিনীর অন্য একটি কাফেলাও পাক-তালেবান মুজাহিদদের হামলার মুখোমুখি হয়। সোয়াতের কানজো এলাকায় মাত্র দু’জন মুজাহিদ মুরতাদ বাহিনীর সামরিক কাফেলার উপর গুলি চালিয়ে এক সেনাকে হত্যা এবং অপর এক সেনাকে আহত করেন। তবে এখনও এই হামলার ঘটনা সম্পর্কে গণমাধ্যমকে কিছুই জানায়নি টিটিপি।

পাকিস্তান | বাজোর ও সোয়াতে টিটিপির হামলা, নিহত ৪ এরও অধিক সেনা সদস্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধমুসলিম নারীদের পর্দা পালনে কোন দেশে কত জরিমানা?
পরবর্তী নিবন্ধইরাক | মার্কিন বাহিনী কর্তৃক ১৪ বছরের বালিকাকে দলগতভাবে ধর্ষণ, পরিবারের সবাইকে ঠান্ডা মাথায় খুন