মালাউন মোদির সাথে কাজ বন্ধুত্ব করতে আগ্রহী ইজরাইলের নতুন প্রধানমন্ত্রী

0
1209
মালাউন মোদির সাথে কাজ বন্ধুআগ্রহী ইজরাইলের নতুন প্রধানমন্ত্রী

ক্ষমতায় বসেই ভারতের সাথে সম্পর্ক আরো মজবুত করার বার্তা দিয়েছে ইজরাইলেন নতুন সরকারপ্রধান নাফতালি বেনেট। সোমবার বেনেট জানায়, দুই দেশের মধ্যে থাকা ‘উষ্ণ এবং অসামান্য’ সম্পর্ক আরো মজবুত করতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে কাজ করার জন্য অত্যন্ত আগ্রহের সাথে অপেক্ষা করছে।

গত রোববার বেনেটের জয়ের পর টুইট করে নতুন প্রধানমন্ত্রীকে স্বাগত জানায় মোদি। সে লিখেছে, ‘ইজরাইলের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ার জন্য আপনাকে অভিনন্দন। আগামী বছর দ্বিপাক্ষিক সম্পর্কের তিরিশ বছর পূর্ণ হবে। আমি আপনার সাথে দেখা করার জন্য উদগ্রীব। দু’দেশের কৌশলগত সম্পর্ককে আরো গভীর করার দিকে তাকিয়ে রয়েছি।’

এছাড়া, ইজরাইলের জোট সরকারের পররাষ্ট্রমন্ত্রী তথা প্রধানমন্ত্রী পদের পরবর্তী দাবিদার ইয়াইর লাপিদও জানিয়েছেন, ভারতের সাথে কৌশিলগত সম্পর্ক মজবুত করার উদ্দেশ্যে কাজ করবে নতুন সরকার।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও ইজরাইলের সদ্যসাবেক প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর বন্ধুত্ব সুবিদিত। তার আমলে ভারতের সাথে ইজরাইলের কৌশলগত এবং বাণিজ্যিক সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছায় বলে দাবি দেশটির পররাষ্ট্রমন্ত্রণালয়ের। শুধু তাই নয়, ভারতের অস্ত্র ভাণ্ডারে আসে বহু ইজরাইলি অস্ত্র। তবে বেনেটের নতুন সরকারও যে ভারতের সাথে সুসম্পর্ক বজায় রেখে চলবে তা স্পষ্ট।

আর আল্লাহ তায়ালাও আল কোরানে আমাদের জানিয়ে দিয়েছেন মানুষের ভেতর মুমিনদের শত্রুতার বেলায় অবশ্যই ইহুদি ও মুশরিকরা সর্বাধিক কঠোর হবে।

لَتَجِدَنَّ اَشَدَّ النَّاسِ عَدَاوَۃً لِّلَّذِیۡنَ اٰمَنُوا الۡیَهُوۡدَ وَ الَّذِیۡنَ اَشۡرَکُوۡا

মানুষের ভেতর মুমিনদের শত্রুতার বেলায় অবশ্যই তুমি ইহুদি ও মুশরিকদের সর্বাধিক কঠোর পাবে। (সুরা আল মায়েদা, আয়াত ৮২)

এখানে মুসলমানদের সঙ্গে ইহুদি ও মুশরিকদের শত্রুতা উল্লিখিত হয়েছে। এ শত্রুতাই  তাদের পারস্পরিক বন্ধুত্বের আসল কারণ।

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধদিনাজপুরসহ বিভিন্ন জায়গায় আবু ত্ব-হা আদনানের সন্ধানের দাবি
পরবর্তী নিবন্ধلَئِن شَكَرْتُمْ لَأَزِيدَنَّكُمْ!! যদি তোমরা( আমার নেয়ামতের) কৃতজ্ঞতা প্রকাশ করো, তাহলে অবশ্যই আমি তা বাড়িয়ে দিবো