সোমালিয়া | ক্রুসেডার বাহিনীর সামরিক ঘাঁটিতে আল-কায়েদার একাধিক সফল হামলা

0
686
সোমালিয়া | ক্রুসেডার বাহিনীর সামরিক ঘাঁটিতে আল-কায়েদার একাধিক সফল হামলা

আল-কায়েদা পূর্ব আফ্রিকা শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদিন সোমালী মুরতাদ সরকারি বাহিনী ও আফ্রিকার অন্যান্য ক্রুসেডার বাহিনীর একাধিক সামরিক স্থাপনায় বীরত্বপূর্ণ হামলা চালিয়েছেন।

রিপোর্ট অনুযায়ী, গত ১৯ জুন শনিবার, সোমালিয়ার দক্ষিণাঞ্চলিয় কেন্দ্রীয় শাবেলী রাজ্যের বিওআদি শহরে মুরতাদ সরকারি বাহিনীর একটি ঘাঁটিতে সফল হামলা চালিয়েছেন। যাতে বেশ কিছু সৈন্য হতাহত হয়েছে। একই শহরে মুরতাদ বাহিনীর একটি ঘাঁটিতে শহিদী হামলাও চালিয়েছিলেন হারাকাতুশ শাবাবের একজন সাহসী মুজাহিদ।

একই রাজ্যের বুলুমারির শহরে ক্রুসেডার উগান্ডান সেনাবাহিনীর একটি গাড়িবহরে হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। যার ফলে একটি সামরিক বিএমপি সাঁজোয়া যান ধ্বংস এবং এতে থাকা সকল ক্রুসেডার সৈন্য হতাহতের শিকার হয়।

এদিন রাজধানী মোগাদিশুর ইয়াখশিদ জেলায় সোমালি মুরতাদ সরকারী মিলিশিয়াদের একটি সামরিক ব্যারাকে সফল রকেট হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। এতে শত্রু বাহিনীর ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার হয়।

অপরদিকে দক্ষিণ সোমালিয়ার যুবা রাজ্যের কাদা দ্বীপে অবস্থিত ক্রুসেডার কেনিয়ান বাহিনীর একটি সামরিক ঘাঁটিতে তীব্র হামলা চালিয়েছেন আল-শাবাব যোদ্ধারা। এই আক্রমণে ক্রুসেডার কেনিয়ান বাহিনীর অনেক সৈন্য নিহত ও আহত হয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন