ফিলিস্তিনিদেরকে নিজের ঘর ভাঙতে বাধ্য করছে সন্ত্রাসী ইসরায়েল

0
581
ফিলিস্তিনিদেরকে নিজের ঘর ভাঙতে বাধ্য করছে সন্ত্রাসী ইসরায়েল

পূর্ব জেরুসালেমের ফিলিস্তিনিদেরকে নিজেদের ঘর-বাড়ি ভাঙতে বাধ্য করছে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরায়েল। যদি তারা নিজেদের ঘর-বাড়ি না ভাঙেন, তাহলে তাদের ঘর-বাড়ি ইসরাইল কর্তৃপক্ষই ভেঙে ফেলবে আর ফিলিস্তিনিদের ওপর অতিরিক্ত জরিমানা ধার্য করা হবে।

সাম্প্রতিক এক প্রতিবেদনে প্রকাশিত হয়, পূর্ব জেরুসালেমের অনেক ফিলিস্তিনির মতো এক ফিলিস্তিনিকে আদেশ দেওয়া হয়েছে তার বাড়ি ভাঙার। তিনি পূর্ব জেরুসালেম শহরের জাবাল আল-মুকাব্বের এলাকায় বাস করেন। তাকে বলা হচ্ছে যে, যদি তিনি স্বেচ্ছায় তার বাড়ি না ভাঙেন, তবে তাকে জরিমানা ও অতিরিক্ত টাকা দিতে হবে। ওই ফিলিস্তিনিকে তার নিজের বাড়ি ভাঙতে বলা হচ্ছে এ অজুহাতে যে, তিনি অনুমতি ছাড়া এ বাড়ি নির্মাণ করেছেন।

আলি খলিল শাকিরাত নামের ওই ফিলিস্তিনি এক গণমাধ্যমকে বলেন, ইসরায়েলের সিটি করপোরেশন কর্তৃপক্ষ আমাকে বাড়ি ভাঙ্গার নির্দেশ-পত্র দিয়ে বলেছে যে, আপনি নিজের বাড়ি নিজেই ভেঙে ফেলেন। ইসরায়েলি কর্তৃপক্ষ যদি আপানার বাড়ি ভাঙে তাহলে আপনাকে অতিরিক্ত টাকা দিতে হবে আবার জরিমানাও করা হবে। তিনি আরো বলেন, অতিরিক্ত খরচ ও জরিমানার ভয়ে তিনি তার বাড়িটি ভাঙা শুরু করেছেন।

সূত্র : ওয়াফা নিউজ এজেন্সি

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধইন্টারনেটের গতিতে উগান্ডা থেকেও পিছিয়ে বাংলাদেশ
পরবর্তী নিবন্ধখোরাসান | নূরস্তানের বার্গামতল জেলা এখন তালিবানের নিয়ন্ত্রণে