সোমালিয়া | মুরতাদ বাহিনীর ঘাঁটিতে আল-কায়েদার ২৮ টি মর্টার হামলা, হতাহত অনেক

2
405
সোমালিয়া | মুরতাদ বাহিনীর ঘাঁটিতে আল-কায়েদার ২৮ টি মর্টার হামলা, হতাহত অনেক

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় মুরতাদ বাহিনীর ১ টি ঘাঁটিতে পর পর ২ দিনে ২৮টি রকেটলাঞ্চার ও মর্টার হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন।

রিপোর্ট অনুযায়ী, গত ২৭ জুলাই মঙ্গলবার, মধ্য সোমালিয়ায় মাদাক রাজ্যের বাদউইন শহরের উপকণ্ঠে দেশটির মুরতাদ সরকারী মিলিশিয়াদের একটি সামরিক ঘাঁটিতে একে একে ১০ টি গোলা নিক্ষেপ করেছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন, যার ফলে ৮ মুরতাদ সেনা সদস্য গুরুতর আহত হয়।

এই হামলার মাত্র দু’দিন আগে একই ঘাঁটিতে একে একে ১৮ টি রকেটলাঞ্চার ও মর্টার গোলা নিক্ষেপ করেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। শাবাব কর্তৃক এসব বোমাবর্ষণের ফলে ঘাঁটির ভিতরে আগুন লেগে যায়। ফলে মুরতাদ সেনারা ভয় ও আতঙ্কে তখন ঘাঁটি ছেড়ে পালিয়ে যায়।

সেনাদের ঘাঁটি ছেড়ে পালিয়ে যাওয়ার আগেই মুজাহিদদের নিক্ষিপ্ত গোলার আঘাতে সোমালি সেনাবাহিনীর সর্বাধিনায়ক ও জেনারেল “বাইহী” এবং জালমাদাক প্রশাসনের সুরক্ষা মন্ত্রী, যে পূর্বে সোমালি সরকারের সুরক্ষা ও গোয়েন্দা বিভাগের প্রধান হিসাবে দায়িত্ব পালন করেছিল, যাকে “আহমেদ মুয়াল্লেম ফকী” বলে ডাকা হয়, এসব উচ্চপদস্থ ব্যক্তিরাসহ বিপুল সংখ্যক মুরতাদ মিলিশিয়া মারা যায়, আহত হয় আরও অনেক সেনা, গুরুতর আহতদের মধ্যে মুরতাদ সেনাপ্রধানের দেহরক্ষীরাও আছে বলে জানা গেছে।

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন