ইসরাইলের কাছে ৩.৪ বিলিয়ন ডলারের যুদ্ধ সরঞ্জাম বিক্রি করছে যুক্তরাষ্ট্র

0
491
ইসরাইলের কাছে ৩.৪ বিলিয়ন ডলারের যুদ্ধ সরঞ্জাম বিক্রি করছে যুক্তরাষ্ট্র

বিশ্ব সন্ত্রাসবাদের গডফাদার মার্কিন যুক্তরাষ্ট্র দখলদার ইসরাইলের কাছে ৩.৪ বিলিয়ন মার্কিন ডলারের যুদ্ধ সরঞ্জাম বিক্রি করছে।

গত ৩০ জুলাই শুক্রবার, যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা সহযোগী নিরাপত্তা সংস্থার প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, মার্কিন প্রশাসন দখলদার ইসরাইলের কাছে ৩.৪ বিলিয়ন ডলারে ১৮ টিরও অধিক অত্যাধুনিক CH-53K মডেলের সামরিক কার্গো হেলিকপ্টার বিক্রিতে সম্মত হয়েছে।

মার্কিন প্রতিরক্ষা সহযোগী নিরাপত্তা সংস্থা বিবৃতিতে বলা হয়,”মার্কিন যুক্তরাষ্ট্র ইসরাইলের নিরাপত্তা নিশ্চিতে প্রতিশ্রুতিবদ্ধ। ইসরাইলের সাথে আমেরিকার দৃঢ় সম্পর্ক বজায় রেখে তাদের উন্নয়নে সহযোগিতা করা; পাশাপাশি ইহুদিদের রক্ষায় নিজেদের সর্বদা প্রস্তুত রাখা আমেরিকানদের জাতিগত আকাঙ্খা পূরণের জন্য আবশ্যক। ইসরাইলের কাছে এই সামরিক সরঞ্জাম বিক্রি সে লক্ষ্য অর্জনের উদ্দেশ্যেই বাস্তবায়িত হচ্ছে।”

উল্লেখ্য, আলোচ্য এই সামরিক চুক্তিতে ৬০ এরও অধিক বৈদ্যুতিক চালিত ইঞ্জিন, ৩৬ টিরও অধিক স্থান নির্ণয় (নেভিগেশন) সিস্টেম, যোগাযোগ সরঞ্জাম, ৫০ টি ক্যালিবার মেশিনগান ছাড়াও অনেক কৌশলগত ও সামরিক সহযোগী প্রযুক্তি রয়েছে।

বিবৃতিতে বলা হয়,”এই সামরিক অস্ত্র হাতে পেলে অপারেশন পরিচালনাকালীন সময়ে ইসরাইলি বিমান বাহিনীর সাঁজোয়া যান পরিবহন সামর্থ্য, সৈন্য ও যুদ্ধ সরঞ্জাম সরবরাহের সক্ষমতা আরো বৃদ্ধি পাবে।”

তাছাড়াও ইসরাইল তার নিজ প্রতিরক্ষা জোরদার করার পাশাপাশি, মধ্যপ্রাচ্যে তার আঞ্চলিক হুমকি মোকাবিলায় এই উন্নত অস্ত্রগুলো ব্যবহার করবে বলেও প্রতিবেদনে জানানো হয়।

IMG-20210802-141345-133
IMG-20210802-141352-488

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন