পাকিস্তান | একদিনে পাক-তালিবানের ৩ হামলা, হতাহত ৭ এরও বেশি মুরতাদ সেনা

1
459
পাকিস্তান | একদিনে পাক-তালিবানের ৩ হামলা, হতাহত ৭ এরও বেশি মুরতাদ সেনা

পাকিস্তানের দক্ষিণ ও উত্তর ওয়াজিরিস্তানে দেশটির মুরতাদ পুলিশ ও সেনাবাহিনীর উপর পরপর ৩টি হামলার দায় স্বীকার করেছে তেহরিক-ই-তালিবান পাকিস্তান। যাতে ৭ এরও বেশি মুরতাদ সেনা হতাহত হওয়ার খবর পাওয়া গেছে।

বিবরণ অনুযায়ী, গত ১লা আগস্ট রবিবার সকালে, পাক-তালিবান কর্তৃক দক্ষিণ ওয়াজিরিস্তানের লাধা সীমান্তের জাঙ্গারা এলাকায় পাকিস্তানি মুরতাদ সেনাবাহিনীর উপর একটি হামলা চালানো হয়।

শিরকায়ী গ্রামে একটি সামরিক চৌকিতে এই হামলার ঘটনা ঘটে, এতে চার মুরতাদ সেনা নিহত এবং আরও বেশ কিছু সেনা আহত হয়েছে।

টিটিপির কেন্দ্রীয় মুখপাত্র- মোহাম্মদ খোরাসানী হাফিজাহুল্লাহ্ হামলার দায় স্বীকার করেন এবং জানান যে, এই হামলাটি তিন দিন আগে ওমর রাজ ওরফে ওমর নামক একজন মুজাহিদের শাহাদাতের প্রতিশোধ নিতে পরিচালনা করা হয়েছে।

অন্যদিকে, ওয়াজিরিস্তানের বদর ব্রিজ এলাকায় একটি পুলিশ ভ্যানেও এদিন বোমা হামলা চালিয়েছেন টিটিপির মুজাহিদগণ। বোমা বিস্ফোরণে ১ পুলিশ সদস্য নিহত এবং পুলিশ ভ্যান ধ্বংস হওয়ার সাথে সাথে আরও কিছু পুলিশ সদস্য আহত হয়েছে।

এমনিভাবে এদিন সকালে লাদা সীমান্তের শিরুংগাই এলাকার ওয়ানা রোডে মুরতাদ সেনাদের একটি গাড়ি লক্ষ্য করে সফল বোমা বিস্ফোরণ করেন মুজাহিদগণ, এতে দুই সেনা আহত এবং মুরতাদ সেনাদের বহনকারী গাড়িটি ধ্বংস হয়ে গেছে।

তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) কেন্দ্রীয় মুখপাত্র মোহাম্মদ খোরাসানি হাফিজাহুল্লাহ্ সংবাদ বিজ্ঞপ্তিতে এসব হামলার কথা স্বীকার করেছেন।

উল্লেখ্য যে, গত জুলাই মাসে, পাকিস্তানী মুরতাদ বাহিনীর বিরুদ্ধে প্রায় ২৫ টিরও বেশি হামলা চালিয়েছে তেহরিক-ই-তালিবান।

ইনশাআল্লাহ্, বিস্তারিত আসছে…

 

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন