সোমালিয়া | উগান্ডান সেনাদের হটিয়ে আশ-শাবাবের এলাকা বিজয়; নিহত ৯, আহত অনেক

2
1182
সোমালিয়া | উগান্ডান সেনাদের হটিয়ে  আশ-শাবাবের এলাকা বিজয়; নিহত ৯, আহত অনেক

সোমালিয়ায় ক্রুসেডার উগান্ডান সেনাদের হটিয়ে একটি এলাকার নিয়ন্ত্রণ নিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। এসময় ৯ উগান্ডান সেনা নিহত এবং আরও অনেক সেনা আহত হয়।

শাহাদাহ্ নিউজের তথ্যমতে, ১০ আগস্ট মঙ্গলবার, ক্রুসেডার উগান্ডান বাহিনীর সামরিক সরঞ্জাম বহনকারী একটি কনভয়ে ভারী হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। এতে ক্রুসেডার উগান্ডান বাহিনীর ৯ সৈন্য নিহত এবং আরও কয়েক ডজন সৈন্য আহত হয়। এদিকে মুজাহিদদের হামলার সামনে টিকতে না পেরে ক্রুসেডার সৈন্যরা পালিয়ে যায়, এসময় তাদের ২ সৈন্য নিখোঁজ হয় বলা জানা গেছে। এছাড়াও হামলায় ক্রুসেডার সৈন্যদের কয়েকটি সাঁজোয়া যানও ধ্বংস ও ক্ষতিগ্রস্থ হয়। মুজাহিদদের হামলায় মৃত ও আহত সেনাদের পরিবহনের জন্য ২টি হেলিকপ্টার অবতরণ করতে দেখা গেছে।

সূত্র থেকে আরও জানা যায়, দক্ষিণ সোমালিয়ার শাবেলি সুফলা রাজ্যের জালউইন শহর ও দিনো এলাকায় ক্রুসেডার সৈন্যদের বিরুদ্ধে মুজাহিদদের বীরত্বপূর্ণ এই অভিযানটি ছড়িয়ে পড়ে। অতঃপর মুজাহিদদের কাছে শোচনীয় পরাজয়ের পর ক্রুসেডার বাহিনী দিনো এলাকা ছেড়ে পালিয়ে যায়। ফলে মুজাহিদগণ দিনো এলাকায় নিজেদের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে সক্ষম হন।

আলহামদুলিল্লাহ্, অভিযান শেষে হারাকাতুশ শাবাব মুজাহিদগণ বুলেট-প্রুফ হেলমেট সহ প্রচুর পরিমাণে অস্ত্র, গুলাবারোদ ও অন্যান্য অনেক সামরিক সরঞ্জাম গনিমত লাভ করেন।

2 মন্তব্যসমূহ

  1. আলহামদুলিল্লাহ, ছুম্মা আলহামদুলিল্লাহ
    আল্লাহর অশেষ মেহেরবানিতে আফ্রিকার ভূমিতেও আজ ইসলামের পতাকা পত পত করে উড়তে শুরু করেছে।
    আল্লাহ শাবাব মুজাহিদীনদের কাজে বারাকাহ দিন।আমীন

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধখোরাসান | অবশেষে তালিবানদের দাবির সামনে পাকিস্তানের নতিস্বীকার
পরবর্তী নিবন্ধগাজায় নিত্যপ্রয়োজনীয় পণ্য প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেছে দখলদার ইসরাইল