আফগান ফেরত তমাল ভট্টাচার্যের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের

0
1701
আফগান ফেরত তমাল ভট্টাচার্যের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের

আফগানিস্তান থেকে ভারতে ফিরে আসা তমাল ভট্টাচার্যের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। ভারতের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের গ্রিভ্যান্স সেলে এই অভিযোগ দায়ের করা হয়। ইতোমধ্যে তার বিরুদ্ধে লিখিত অভিযোগ আমলে নেয়া হয়েছে। তালেবানের পক্ষে ও দেশটিতে বর্তমান স্বাভাবিক অবস্থা বিরাজমান রয়েছে, এমন কথা বলার কারণেই তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

ভারতের পশ্চিমবঙ্গভিত্তিক গণমাধ্যম রিপাবলিক বাংলার খবরে তমাল ভট্টাচার্যের বিরুদ্ধে অভিযোগ দায়েরের খবর নিশ্চিত করা হয়েছে। পশ্চিমবঙ্গ রাজধানী কলকাতার এক ব্যক্তি তালেবানের সমর্থনে কথা বলা এবং অখন্ড ভারতের প্রতি উদ্বেগের কারণে এই অভিযোগ দায়ের করেন।

তবে রিপাবলিক বাংলার খবরে বলা হয়, অভিযোগ কেবল তমাল ভট্টাচার্য নন, বরং পুরো ভারতে যারাই তালেবান কিংবা আফগানিস্তানের চলমান ঘটনার প্রতি সহনশীলতা বা সমর্থন প্রদর্শন করছেন, তাদের সবার বিরুদ্ধেই ধীরে ধীরে অভিযোগ দায়ের করা হচ্ছে। ইতোমধ্যে আসাম থেকে ১৬ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে অভিযোগ তারা তালেবানের পক্ষে কথা বলেছেন।

রিপাবলিক বাংলার সিনিয়র সাংবাদিক ময়ূখরঞ্জন ঘোষ বলেছে, ‘তমাল ভট্টাচার্যসহ যারাই তালেবানদের পক্ষ হয়ে কথা বলছেন, তারা অখন্ড ভারতের প্রতি হুমকিস্বরূপ।’

ময়ূখরঞ্জন ঘোষের দাবি, ‘এ ধরণের প্রতিকূল অবস্থা থেকে ফিরে আসার পর মানসিক স্থির অবস্থার জন্য তমাল ভট্টাচার্যকে সময় দেয়া দরকার ছিল।’

উল্লেখ্য, আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি স্কুলের শিক্ষক ছিলেন তমাল ভট্টাচার্য। তালেবানরা রাষ্ট্রীয় ক্ষমতা নিয়ন্ত্রণের পর তিনি ভারত ফিরে আসেন। দেশে এসে তিনি জানান, তালেবানরা তার সঙ্গে খুবই মানবিক আচরণ করেছে। নারীদের প্রতিও তালেবানরা বেশ সহনশীল। তার এই বক্তব্য ভারতীয় গণমাধ্যমের এতদিনের প্রচারকৃত সব খবরেরই বিপরীত। যার ফলে পুরো ভারতের হিন্দুত্ববাদীরাই তার বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তার বিরুদ্ধে শুরু হয়েছে নিন্দার ঝড়।

সূত্র : ফেস দ্যা পিপল/ হিন্দুভয়েস ডটইন

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন