ইনফোগ্রাফ || পাকিস্তানে টিটিপি হামলা অব্যাহত, এক মাসে হতাহত ৭৭ এরও বেশি সেনা

1
1017
ইনফোগ্রাফ || পাকিস্তানে টিটিপি হামলা অব্যাহত, এক মাসে হতাহত ৭৭ এরও বেশি সেনা

পাকিস্তানে গত এক মাসে টিটিপির আক্রমণে দেশটির গাদ্দার সামরিক বাহিনীর কমপক্ষে ৭৭ সেনা নিহত ও আহত হয়েছে। যার মাধ্যমে টিটিপি পাকিস্তানে আবারও তার শক্তির জানান দিয়েছে।

তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) অফিসিয়াল “উমর মিডিয়া” কর্তৃক প্রচারিত ইনফোগ্রাফি অনুসারে, গ্রুপটি গত অক্টোবর মাসে পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে গাদ্দার সামরিক বাহিনীকে টার্গেট করে মোট ২৪টি হামলা চালিয়েছে।

টিটিপির অন্যতম ও গুরুত্বপূর্ণ অভিযান কেন্দ্র উত্তর ওয়াজিরিস্তানে গত মাসে সর্বোচ্চ ১০টি হামলা চালানো হয়েছে। এমনিভাবে বাজুর এজেন্সীতে ৩টি, ডেরা-ইসমাঈল খান ও দীর জেলায় দু’টি করে মোট ৪টি অভিযান চালানো হয়েছে। এছাড়াও দেশের আরও ৭টি পৃথক স্থানে ১টি করে মোট ৭টি হামলা চালানো হয়েছে।

অক্টোবরে পাক-তালিবান কর্তৃক পরিচালিত এসব হামলায় ৫১ সেনা নিহত এবং আরও ২৬ সেনা আহত হয়েছে। পাশাপাশি এতে গাদ্দার সামরিক বাহিনীর ১ টি গাড়ি ধ্বংস এবং সেনাদের থেকে টিটিপির যোদ্ধারা ১টি মোটরবাইক ও ১টি ক্লাশিনকোভ গনিমত লাভ করেন।

গত সেপ্টেম্বর মাসের তুলনায় টিটিপির আক্রমণ উল্লেখযোগ্য পরিমাণে হ্রাস পেলেও অনুমান করা হচ্ছে যে, এই হ্রাসের কারণ উত্তর-পশ্চিম পাকিস্তানের অনেক অঞ্চলে তুষারপাত ও শীতকালীন পরিস্থিতির প্রভাব। এছাড়াও পাক-তালিবান তাদের যোদ্ধাদেরকে শীতকালীন অভিযানের জন্য প্রস্তত করতে কিছুটা ব্যাস্ত সময় পার করছেন বলেও ধারণা করা হচ্ছে।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন