আবারও মুসলমানদের ‘আব্বাজান’ ‘চাচাজান’ বলে বিদ্রূপ সন্ত্রাসী যোগীর : সি.এ.এ নিয়েও হুমকি!

উবায়দুল ইসলাম

0
465
আবারও মুসলমানদের ‘আব্বাজান’ ‘চাচাজান’ বলে বিদ্রূপ সন্ত্রাসী যোগীর : সি.এ.এ নিয়েও হুমকি!

সি.এ.এ. নিয়ে কেউ প্রতিবাদ করতে চাইলে তাদেরকে আগে থেকেই হুমকি দিয়ে রাখলো উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী ‘সন্ত্রাসী’ যোগী আদিত্যনাথ। সেই সাথে মুসলিমদের সে ‘চাচাজান’ ও ‘আব্বাজান’ বলেও কটাক্ষ করেছে।

ঐ সন্ত্রাসীর ভাষ্যমতে “আমি তাদেরকে সাবধান করে দিচ্ছি যারা সিটিজেনশিপ এমেন্ডম্যন্ট অ্যাক্ট নিয়ে মানুষের মাঝে উস্‌কানি দিচ্ছে। আর আমি ‘আব্বাজান’ ও ‘চাচাজান’দের প্রচারকদের বলতে চাই যে তারা যদি এমন কাজ করার চেষ্টা করে তাহলে সরকার জানে কিভাবে শক্ত হাতে তা প্রতিহত করতে হয়”।

সে আরও বলে “এখনকার সরকার বিদ্রোহীদের নিরাপত্তা নয় বরং তাদের বুকের ওপর বুলডোজার চালায়।”

অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তিহাদুল মুসলিম এর নেতা আসাদ উদ্দিন ওয়াইসিকে উদ্দেশ্য করলেও, সে ‘আব্বাজান’ বলে মূলত মুসলিমদেরই বুঝিয়েছে; আগে সে এমন বলেছে।
তাদের সি.এ.এ. অ্যাক্ট এর মতো একটি সাম্প্রদায়িক সিদ্ধান্তের ব্যপারে কেউ প্রতিবাদ-আন্দোলন করলে তার উপর এই সন্ত্রাসী বুলডোজার চালানোর প্রকাশ্য হুমকি দিল, যা ভারতের মুসলিমদের জন্য বিরাট এক অশনিসংকেত।

মুসলমানদের প্রতি তার এমন মন্তব্য নতুন কিছু নয়। আগেও এই সন্ত্রাসী এমন কিছু উগ্র মন্তব্য করেছে যার কারণে খোদ ভারতেরই অনেক হিন্দু এক্টিভিস্ট তার নিন্দা জানিয়েছে। আর এখন ‘আব্বাজান’ এর মতো একটি সুন্দর শব্দকে সে মুসলিমদের উদ্দেশ্যে ‘গালি’ হিসেবে ব্যবহার করছে।

অন্তরে কতটুকু ঘৃণা থাকলে একজন ব্যক্তি এতোটা বিদ্বেষমূলক কথা বলএ যায়!

তথ্যসূত্র:
—–
১। The Quint- uttar-pradesh-elections/yogi-adityanath-uttar-pradesh-elections-abba-jaan–caa
https://tinyurl.com/d3duu7nu
২। yoytube link
https://tinyurl.com/926mbr4

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন