আল-কায়েদার সফল হামলায় জাতিসংঘ ও সোমালি সেনাবাহিনীর ২৭ সৈন্য হতাহত

আলী হাসানাত

0
954
আল-কায়েদার সফল হামলায় জাতিসংঘ ও সোমালি সেনাবাহিনীর ২৭ সৈন্য হতাহত

দক্ষিণ সোমালিয়ায় কুফ্ফার জাতিসংঘ ও সোমালি গাদ্দার মিলিশিয়াদের উপর ২টি পৃথক হামলা চালিয়েছেন আল-কায়েদা পূর্ব আফ্রিকা শাখা হারাকাতুশ-শাবাবের ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। যাতে ১৭ ক্রুসেডার সহ আরও ১০ গাদ্দার সৈন্য হতাহত হয়েছে বলে জানা গেছে।

শাহাদাহ্ নিউজের তথ্যমতে, পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ার দক্ষিণাঞ্চলে দখলদার জাতিসংঘের নেতৃত্বাধীন AMISOM জোটের একটি ঘাঁটিতে হামলার ঘটনা ঘটেছে। যাতে জাতিসংঘের ১৭ সেনা হতাহত হয়েছে। সেই সাথে ঘাঁটির নিরাপত্তায় নিয়োজিত সোমালি গাদ্দার সামরিক বাহিনীর ১ সেনা নিহত এবং আরও বেশ কিছু সেনা আহত হয়েছে।

স্থানীয় সূত্র নিশ্চিত করেছে যে, গত ১৭ ডিসেম্বর শুক্রবার, দক্ষিণ সোমালিয়ার শাবেলী সুফলা রাজ্যের বুলোমারির শহরে বরকতময় এই হামলাটি চালানো হয়েছে। যেখানে ইসলামিক প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব যোদ্ধারা শক্তিশালী বোমা হামলার দ্বারা এর সূচনা করেছিলেন। আর এই হামলার শিকারে পরিণত হওয়া দলটি ছিল জাতিসংঘের অধীনে সোমালিয়ায় দখলদারিত্ব টিকিয়ে রাখার দায়িত্বরত ক্রুসেডার উগান্ডান সৈন্যরা।

শাহাদাহ্ নিউজ আরও নিশ্চিত করেছে যে, এদিন একই রাজ্যের শ্লানবুদ শহরে আরও একটি সফল হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। যাতে সোমালি ৫ গাদ্দার সেনা নিহত এবং আরও ৪ সেনা আহত হয়েছে, সেই সাথে গাদ্দার সৈন্যদের ২টি মোটরবাইকও ধ্বংস হয়েছে।

সূত্রটি আরও জানিয়েছে যে, মুজাহিদগণ এই হামলাটি এমন সময় চালিয়েছেন, যখন গাদ্দার সৈন্যরা একটি চেকপয়েন্টে সমাবেত হয়েছিল।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন