গণহত্যার প্রস্তুতি | অযোধ্যায় হিন্দুত্ববাদী বজরং দলের কর্মীদের ৫ দিনের প্রশিক্ষণ শিবির

উসামা মাহমুদ

0
1185
গণহত্যার প্রস্তুতি | অযোধ্যায় হিন্দুত্ববাদী বজরং দলের কর্মীদের ৫ দিনের প্রশিক্ষণ শিবির

ভারতে হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা মুসলিমদের উপর গণহত্যা বাস্তবায়ন করতে বিভিন্ন উদ্যোগ হাতে নিয়েছে। নতুন নতুন শাখা খুলে কর্মী সংগ্রহ করছে উগ্র হিন্দুত্ববাদী দলগুলো। মুসলিমদের উপর গণহত্যা চালাতে দলগুলো নিজেদের কর্মীদের প্রশিক্ষিত করে তোলার কাজও বেগবান করেছে।

অযোধ্যায় ১২ মার্চ থেকে বজরং দলের ২৭৫ কর্মীদেরকে প্রকাশ্যভাবে মুসলিমদের উপর হামলা চালানো, আত্মরক্ষা এবং মার্শাল আর্টে প্রশিক্ষণ দেওয়ার জন্য একটি শিবির চালু করেছে উগ্র হিন্দু সন্ত্রাসী গোষ্ঠী বজরং দল।

বজরং দলের কর্মীরা হিন্দু সম্প্রদায়ের সাধারণ লোকদের, এবং বিশেষ করে যুবকদের তাদের দলে ভিড়াতে ও আকৃষ্ট করতে এমন পদক্ষেপ নিচ্ছে।

এদিকে গুজরাটে বজরং দল গত ২০ বছরে সবচেয়ে বড় নিয়োগ অভিযান পরিচালনা করছে, যেখানে ১৫ থেকে ৩৫ বছর বয়সী প্রায় ২,৬০০ জন পুরুষ গত ১৩/০৩/২২ রবিবার উগ্র হিন্দুদের এই সন্ত্রাসী সংগঠনটিতে যোগদান করে।

পরে সবরকাঁথার হিম্মতনগরে আয়োজিত একটি অনুষ্ঠানে নতুন নিয়োগপ্রাপ্তরা “ত্রিশূলা দীক্ষা” নামে মুসলিম হত্যার প্রশিক্ষণ নেয়। সেখানে তারা ত্রিশূল আকৃতির ছুরি নিয়ে শপথ নেয় যে, ভারতকে “হিন্দু রাষ্ট্র বানানো এবং হিন্দু ধর্ম ও সংস্কৃতিকে প্রতিষ্ঠা করার জন্য” লড়াই করবে।

বজরং দলের আহ্বায়ক সোহান সিং সোলাঙ্কি বলেছে, ক্যাডেটদের সব ধরনের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। প্রশিক্ষণার্থীরা ধূসর রঙের ট্র্যাক স্যুট পরবে এবং শার্টের পিছনে বজরং দলের লোগো থাকবে।

হিন্দুত্ববাদীরা প্রকাশ্যে মুসলিমদের হত্যার জন্য প্রশিক্ষণ দিচ্ছে। পক্ষান্তরে মুসলিমরা আত্মরক্ষার প্রশিক্ষণ নেওয়া তো দুরের কথা, হিন্দুত্ববাদীদের বিরুদ্ধে কথিত সমান অধিকারের দাবি তুলে প্রতিবাদটুকু পর্যন্ত করতে পারছে। মুসলিমদেরকে তাই নিজেদের মধ্যে মতানৈক্য ভুলে হিন্দুত্ববাদী আগ্রাসের বিরুদ্ধে প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছেন উলামায়ে কেরাম।

তথ্যসূত্র:
——–
1. Bajrang Dal Starts 5-day Training Camp For 275 Volunteers In Ayodhya
https://tinyurl.com/mrmb629t
2. Bajrang Dal’s biggest recruitment drive in Gujarat in 20 yrs brings 2,600 new recruits
https://tinyurl.com/3vrjtj2b
3. Plans to open one lakh shakhas by 2025: RSS
https://tinyurl.com/49v69wdu
4. Over 60,000 RSS Shakhas Running Across India at Present
https://tinyurl.com/5hf8dvyf

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন